বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

এরশাদের সমাধিতে শ্রদ্ধা জানাতে যাননি রওশন ও বিদিশা

রংপুর অফিস: প্রথম মৃত্যু বার্ষিকীর দিনে এরশাদের সমাধিতে শ্রদ্ধা জানাতে রংপুরে যাননি তার স্ত্রী রওশন ও বিদিশা সহ সন্তানরা। এরশাদের মৃত্যুর এক বছর যেতে না যেতেই তারা যেন রংপুর থেকে রীতিমত মুখ ফিরিয়ে নিয়েছেন। এ বিষয়টি এখন রংপুরের জাপা নেতা-কর্মী এবং মানুষের  মুখে মুখে আলোচনার ঝড়ে পরিণত হয়েছে।
উল্লেখ্য, গত ১৪ জুলাই মঙ্গলবার জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট মরহুম
হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী ছিল। দিবসটি উদযাপন উপলক্ষে রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার ব্যক্তিগত অর্থায়নে সদ্য নির্মিত এরশাদের সমাধিতে দোয়া এবং আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে রংপুর জেলা ও মহানগর জাপাসহ অঙ্গ সহযোগি সংগঠন সমূহ।
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন না এরশাদের স্ত্রী বেগম রওশন এরশাদ ও বিদিশা এরশাদ। এমনকি তাঁর স্ত্রীর দুই সন্তান রংপুর সদর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য রাহগির আল মাহি সা’দ এরশাদ এবং এরিক এরশাদকেও দেখা যায়নি এরশাদের সমাধি কমপ্লেক্সের অনুষ্ঠানে। নাম প্রকাশে অনিচ্ছুক রংপুর জেলা জাপার এক নেতা দুঃখ করে জানান, পারিবারিক নেতৃত্বের কোন্দল আর দুই চারজন নেতা ছাড়া যোগ্য নেতৃত্বের অভাবে দলটির অস্তিত্ব এখন চরম  সংকটে হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। বর্তমানে দলের অধিকাংশ নেতা-কর্মীই নিস্ক্রিয়। তাদের অনেককেই আর জাতীয় পার্টির রাজনীতিতে সক্রিয় ভাবে দেখা যাবে না। নেতৃত্বের অভাবে বড় একটি অংশ দলছুট হয়ে পড়েছে। এমতাবস্থায় বর্তমান নেতৃত্বের মাধ্যমে জাপার রাজনীতিতে টিকে থাকা সম্ভব নয়।
উল্লেখ্য, বিগত ২০১৯ সালের ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তিকাল করেন। তার মৃত্যুর পর থেকেই দলের সাংগঠনিক অস্তিত্ব সংকটের মুখে পড়ে। বেরিয়ে আসতে থাকে দলীয় নেতৃত্ব নিয়ে পারিবারিক সংকটের চালচিত্র।

অনলাইন আপডেট

আর্কাইভ