শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

রংপুর বিভাগে নতুন আক্রান্ত ৮২॥ মৃত্যু ৩

রংপুর অফিস : রংপুর বিভাগের ৮ জেলায় গতকাল শুক্রবার ৩ রা জুলাই পর্যন্ত করোনায় রংপুর  মেট্রোপলিটন ও জেলা পুলিশের সদস্য, ডাক্তার,  সোণালী ব্যাংক পলাশবাড়ী শাখার কর্মকর্তা এবং বিভিন্ন বয়সের নারী পুরুষসহ আক্রান্তের সংখ্যা রংপুরে ২৫ এবং দিনাজপুরে ৩৭ জনসহ একদিনে নতুন করে বেড়েছে ৮২ জন। এ সময়ে নতুন করে দিনাজপুর জেলায় ২ জন এবং নীলফামারী জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯’শ ২৬ জন এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৩ জনে।
গতকাল ৩ রা জুলাই শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৬ জেলায় করোনা ভাইরাসে নতুন করে ৮২ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে রংপুরে ২৫, দিনাজপুরে ৩৭, লালমনিরহাটে ৯, গাইবান্ধায় ৫, নীলফামারীতে ৫, এবং কুড়িগ্রাম জেলায় ১ জন । এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৯’শ ২৬ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৩ জনে। 
 বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সূত্রে জানা গেছে গতকাল শুক্রবার পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় এ পর্যন্ত মোট ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু বেড়ে  দাঁড়িয়েছে ১৬ জনে। যা এই বিভাগে সব চেয়ে বেশী। দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে দিনাজপুুর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭৫ জনে এবং মৃত্যু দাঁড়িয়েছে ১৪ জনে। নীলফামারী জেলায় ৩৫৩ জন আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৭, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা হয়েছে ২৮৮ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ৯ জনে, ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ২০৬ মৃত্যু হয়েছে ২, পঞ্চগড়ে আক্রান্ত ১৪৬ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে, লালমনিরহাট জেলায় ১২৬ জন আক্রান্ত হয়েছে এবং ১ জনের মৃতু হয়েছে। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত  হয়েছে ১৪৯ জন এবং ১ জনের মৃত্যু হয়েছে। এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৪৪৭ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৩৫১ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৩৪৭ জন সহ মোট ৪৪ হাজার ৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ১ হাজার ৮৩৬ জন রোগী সুস্থ্য হয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ