শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

অনলাইনে কোরবানির গরু বিক্রি

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : পবিত্র কোরবানীকে সামনে রেখে মিরসরাইয়ে নাহার ডেইরি ফার্মে সাড়ে তিনশ থেকে বেশি গরু প্রস্তুত রয়েছে। ইতমধ্যে অনলাইনে বিক্রি শুরু হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সেগুলো বিক্রি করা হবে। ক্রেতাদের জন্য সুরক্ষা সামগ্রীর ব্যবস্থাও রাখা হয়েছে বলে জানান প্রতিষ্ঠানের পরিচালক তানজীব জাওয়াদ রহমান।
জানা গেছে, প্রতি বছর কোরবানীতে অবদান রেখে আসছে নাহার এগ্রো। ৪শ থেকে ৯শ কেজি ওজনের গরু রয়েছে এখানে। ১ লাখ টাকা থেকে ৭ লাখ টাকা মুল্যের গরু রয়েছে এই প্রতিষ্ঠানে। বাজারে বিক্রির চেয়ে অনলাইনে অর্ডারকে গরুত্ব দিচ্ছেন প্রতিষ্ঠানটি।
জানা গেছে, কোরবানীতে দিন দিন এই প্রতিষ্ঠানের গরুর চাহিদা বেড়ে চলছে।
সে বিষয়টি মাথায় রেখে প্রতি বছর কোরবানির জন্য গরু মোটাতাজাকরণ বাড়ানো হচ্ছে। নিজস্ব ফার্মে জন্ম নেয়া হলিস্টিন ফ্রিজিয়ান জাতের এই গরুগুলোকে নিয়মমাফিক নেফিয়ার ঘাস ছাড়াও পুষ্টিকর কাঁচামাল দিয়ে তৈরি ক্যাটেল ফিড খাওয়ানো হয়। এই ফার্মের গরুগুলোকে প্রাণঘাতী স্টেরয়েড জাতীয় ঔষধ খাওয়ানো হয় না। গরুগুলো হয় রোগমুক্ত, স্বাস্থ্যবান ও প্রাণবন্ত। অনলাইনেও গরু বিক্রি করছে প্রতিষ্ঠানটি। মিরসরাইয়ের নলখোঁ, চট্টগ্রাম শহরের খুলশী আবাসিকে সেলস সেন্টার রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ