শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে সরকারকে কঠোর হতে হবে -মাওলানা হামিদী

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এক বিবৃতিতে লালমনিরহাট, ময়মনসিংহ ও নওগাঁর সীমান্ত এলাকায় বিএসএফ কর্তৃক ৩ বাংলাদেশি নাগরিক হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, সীমান্তে  হত্যাকাণ্ড এবং ভারতের দাদাগিরি বন্ধ করার জন্য বাংলাদেশ সরকারকে কঠোর হতে হবে। সকল আগ্রাসী তৎপরতা রুখে দাঁড়াতে হবে। অন্যথায় দেশের স্বাধীনতা রক্ষা করা যাবে না।
মাওলানা হামিদী বলেন, প্রতিবেশী সব রাষ্ট্রের সীমান্তে যখন ভারত মার খাচ্ছে। তখন ভারত বাংলাদেশ সীমান্তে এসে দাম্ভিকতা ও দাদাগিরি  দেখাচ্ছে। আন্তর্জাতিক সকল আইন লংঘন করে ভারতের বিএসএফ একের পর এক বাংলাদেশীদের নির্মম-নিষ্ঠুর হত্যাকাণ্ড, অত্যাচার-নির্যাতন, অপমান-লাঞ্ছনা ও অপহরণ করে যাচ্ছে। মানবাধিকার সংগঠন গুলোর হিসাব অনুযায়ী ২০০০ হতে ২০২০ সাল পর্যন্ত ১৩ শতাধিক বাংলাদেশী নাগরিককে হত্যা করেছে ভারত। যা বিশ্বের কোন সীমান্তে এত অধিক পরিমাণ হত্যার ইতিহাস খুঁজে পাওয়া যাবে না।
মাওলানা হামিদী  দেশের নাগরিকদের জান-মালের  হেফাজতে ভারত তোষণনীতি পরিহার করার আহ্বান জানিয়ে বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণেই ভারত আমাদের নাগরিকদের নিষ্ঠুরভাবে হত্যা করছে, লাশ বানাচ্ছে। আর চীন পাকিস্তান ভারতীয় বাহিনীকে হত্যা করে লাশ হাদিয়া দিচ্ছে। বর্তমানে নেপাল-ভুটানের মত ছোট রাষ্ট্রগুলোও ভারতের আগ্রাসী তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছে। তিনি বলেন, বাংলাদেশ সরকার ও জনগণকে স্বাধীন দেশের অস্তিত্ব রক্ষায় ভারতের অন্যায়- অবিচার ও আগ্রাসী নীতির বিরুদ্ধে মুখ খুলতে হবে। বন্ধুত্বের দোহাই দিয়ে বিনা উস্কানিতে সীমান্তে বাংলাদেশীদের হত্যা সহ্য করা যায় না। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ