শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

রাজশাহীর ছয় জেলায় একদিনে মৃত্যু ৫ ॥ নতুন শনাক্ত ১৬৬

রাজশাহী অফিস: রাজশাহী বিভাগের ছয় জেলায় করোনা ভাইরাসে একদিনে ৫ জনের মৃত্যু হয়েছে। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১৬৬ জন। অন্যদিকে রাজশাহী নগরীতে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা আরো ৩১ জন বৃদ্ধি পেয়েছে। 

মঙ্গলবার রাজশাহীর দুটি ল্যাবে নমুনা পরীক্ষার পর করোনা ভাইরাস ধরা পড়ে। এই দুই ল্যাবে মঙ্গলবার ৩১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, নতুন শনাক্ত ৩১ জন নিয়ে রাজশাহী জেলায় করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ৩৬১ জনে। এর মধ্যে নগরীর ২৩০ জন। নতুন আক্রান্তদের মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল হান্নান এবং আরএস (ইএনটি) ডা. আতিকের করোনা পজেটিভ এসেছে। ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৩২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। আক্রান্তরা সবাই রাজশাহী সিটি করপোরেশন এলাকায় বসবাস করেন। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ জন, মিশন হাসপাতালের ৩ জন ও পুলিশ হাসপাতালের ৩ জন রয়েছেন। অপরদিকে, রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল পাওয়া গেছে ১৭৯ জনের নমুনার। যার মধ্যে ১৭ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে রাজশাহীর ২ জন ও পাবনার ১৩ জন ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন। রাজশাহীর দুইজনই নগরে বসবাস করে। তারা দুইজন সিটি কর্পোরেশনের কর্মী বলে জানা গেছে।

একদিনে ৫ জনের মৃত্যু 

রাজশাহী বিভাগের ৮ জেলায় নতুন আরো ১৬৬ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এ দিন মারা গেছেন আরো ৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২৩ জন রোগী। বৃহস্পতিবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানান। তিনি জানান, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, জয়পুরহাট একজন, বগুড়ায় ১০৯ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় ১৪ জন। তবে বিভাগের অপর জেলা নওগাঁ ও নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি। ডা. গোপেন্দ্র আরো জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৪ হাজার ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২৫১৬ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৩৫৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৯৪ জন, নওগাঁয় ২৪০ জন, নাটোরে ১৪৮ জন, জয়পুরহাটে ২৫৬ জন, সিরাজগঞ্জে ৩০৯ জন ও পাবনায় ৪০৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ