শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

এডভোকেট নাছির উদ্দিন নীরব সমাজ কর্মী ও দায়িত্ববান ব্যক্তি ছিলেন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর, বিশিষ্ট লেখক ও সাহিত্যিক আ.জ.ম. ওবায়েদুল্লাহ বলেছেন, সমাজের মানুষের মধ্যে তারাই উত্তম যারা মানুষের সেবা করে। সেবার মাধ্যমে  সমাজে নেতৃত্ব দেয়। বিশিষ্ট শিল্পপতি ও আইনজীবী, সমাজসেবক মরহুম আলহাজ্ব নাছির উদ্দিন আহমদ চৌধুরী ছিলেন একজন নিরব সমাজ কর্মী এবং সমাজের একজন দায়িত্ববান ব্যক্তি। তিনি অসহায়,দরিদ্র ও নি:স্ব মানুষের সহায়তায় একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন। সমাজসেবা ও ইসলামের প্রচার প্রসারে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মরহুম এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও বিশিষ্ট ব্যাংকার মুহাম্মদ ঈসার স্মরণে ঘোষিত দোয়া দিবস উপলক্ষে চকবাজার থানা জামায়াত আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি  প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। চকবাজার থানা জামায়াত আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন,কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমীর এবং সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মোরশেদুল ইসলাম চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামায়াত নেতা আব্দুল হান্নান ও গোলাম রহমান প্রমুখ। সদরঘাট থানা জামায়াতের উদ্যোগে এডভোকেট নাছির উদ্দিন আহমদ ও মুহাম্মদ ঈসার রুহের মাগফেরাত কামনায় আয়োজিত দোয়া মাহফিল থানা জামায়াতের আমীর এম.এ. গফুরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও সাবেক এমপি এবং নগর জামায়াতের নায়েবে আমীর মজলুম জননেতা আলহাজ্ব শাহজাহান চৌধুরী। বিশেষে অতিথি ছিলেন, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্লাহ্। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডাক্তার আবদুল মতিন,ফখরে জাহান সিরাজী, সাইফুদ্দিন মোহাম্মদ তাহের, কবির আহমদ, বেলায়েত হোসেন, শেখ জসিম উদ্দিন ও মাসুদ পারভেজ প্রমুখ।

চান্দগাঁও দক্ষিণ সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও বিশিষ্ট  ব্যাংকার মুহাম্মদ ঈসার রুহের মাগফেরাত কামনায় আয়োজিত এক দোয়া মাহফিল জামায়াত নেতা মোহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থানা জামায়াত সেক্রেটারি জসিম উদ্দিন সরকার, ওমর গণি ও মুহাম্মদ ইসমাইল প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার। পাহাড়তলী থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে মরহুম এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও মোহাম্মদ ঈসা স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল থানা জামায়াত আমীর মো: নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন হযরত মাওলানা হাসিবুর রহমান। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে ছিলেন মুহাম্মদ মাহবুব আলী ও এডভোকেট মাহবুবুর রহমান প্রমুখ। এছাড়াও উত্তর পাহাড়তলী,সরাইপাড়া উত্তর ও দক্ষিণ এবং সাগরিকা সাংগঠনিক ওয়ার্ড শাখার উদ্যোগে মুহাম্মদ নুরুল আলম, মুহাম্মদ জাফর উল্লাহ, মাওলানা মুহাম্মদ শামসুল হক ও আয়ুব আলী হায়দারের সভাপতিত্বে পৃথক পৃথক চারটি দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ডবলমুরিং থানার আগ্রাবাদ ওয়ার্ড আয়োজিত উদ্যোগে আয়োজত দোয়া মাহফিলে ওয়ার্ড সভাপতি মোহাম্মদ ইউনুছের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। নগর জামায়াত ঘোষিত এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও মুহাম্মদ ঈসার রুহের মাগফেরাত কামনায় উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন ডবলমুরিং থানা জামায়াতের আমীর জননেতা ফারুকে আজম।

বন্দর থানা জামায়াতে ইসলামীর গোসাইলডাঙ্গা ও আনন্দ বাজার ওয়ার্ডে উদ্যোগে পৃথক পৃথক ভাবে দোয়া মাহফিল ওয়ার্ড জামায়াত নেতা মুহাম্মদ আফজল হোসাইন ও মো: জাহেদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে বক্তব্য ও রাখেন, জামায়াত নেতা জাকির হোসেন, ফারুক আহমদ, নুরুল আবছার, এরশাদ, জসিম,খোকন ও আবুল মুস্তফা প্রমুখ। ফোরাম অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বাংলাদেশ চট্টগ্রাম শাখার উদ্যোগে বিশিষ্ট শিল্পপতি,আইনজীবী ও সমাজসেবক আলহাজ্ব নাছির উদ্দিন আহমদ চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল ইঞ্জিনিয়ার জয়নুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্লাহ। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার মুহাম্মদ নুরুল আলম, ইঞ্জিনিয়ার নুর ই আলম, ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইয়াছিন, মুহাম্মদ ইসহাক ও আখতার হোসেন প্রমুখ। দোয়া মাহফিলে শেষে মোনাজাত পরিচালনা করেন নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্লাহ্। প্রেস বিজ্ঞপ্তি

বিশিষ্ট চিকিৎসক নুরুল হক ও বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ শাহজাহানের ইন্তিকালে চট্টগ্রাম মহানগরী জামায়াত নেতৃবৃন্দের শোক : চট্টগ্রাম মহানগরীর ও.আর.নিজাম রোডস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের সিনিয়র আবাসিক মেডিকেল অফসার, কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কুতুবজোনের দেয়ারপাড়া নিবাসী ডাক্তার মুহাম্মদ নুরুল হক, পাঁচলাইল চালিতাতলী নিবাসী বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ শাহজাহান ও ২৪নং উত্তর আগ্রাবাদ রঙ্গীপাড়া ওয়ার্ড নিবাসী বিশিষ্ট ব্যাংকার ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: এর সিনিয়র প্রিন্সিপাল অফিসার খাইরুল কবিরের মাতা নুর জাহান বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম এক শোক বাণী প্রদান করেন। শোক বাণীতে নগর জামায়াত নেতৃবৃন্দ মরহুমদের এবং মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ