বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

জমজ আশরাফুল ও আশিক ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায়

খুলনা অফিস: মো. আশরাফুল ইসলাম ও মো. আশিক ইসলাম। জমজ এ দুই ভাই এবার এসএসসি পরীক্ষার ফলাফলে চমক দেখিয়েছেন। দু’জনেরই খুলনার রূপসার বেলফুলিয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জন করেছে। আশরাফুল ঐচ্ছিকসহ সব বিষয়ে এ প্লাস নিয়ে অর্জন করেছে গোল্ডেন জিপিএ-৫, আর আশিক রসায়ন বিজ্ঞান বাদে অন্যান্য সব বিষয়ে এ প্লাস নিয়ে জিপিএ-৫। তাদের এ ফলাফলে খুশি পরিবারসহ শিক্ষকরা।

দরিদ্র পরিবারে ২০০৪ সালের ১১ আগস্ট জন্মগ্রহণ করে জমজ এ দুই ভাই। ৪ সন্তানের মধ্যে এরা ছোট। সবার বড় বোন সরকারি আজম খান কমার্স কলেজে ব্যবস্থাপনা বিভাগে মাস্টার্স পড়ছেন। বড় ভাই ডিপ্লোমা শেষ করে বিএসসি ইঞ্জিনিয়রিং পড়ছেন।

পিতা মো. মশিউর রহমান খুলনার আক্তার চেম্বারে টেইলার্সের দর্জি। মাতা রেনু বেগমও বাসায় বসে সেলাইয়ের কাজ করেন। পরিবার দারিদ্র হলেও পিতা-মাতার প্রবল স্বপ্ন সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা।

মা রেনু বেগম বলেন, দুই ভাই শুধু দেখতেই এক নয়। তাদের স্বভাবও একেবারে একরকম। দু’জনে অসুস্থ হয় একসঙ্গে। খিদেও একই সময় পায় দুই জন্ম থেকেই একে অপরের প্রতি সহানুভূতিশীল। ভালবাসার কমতি নাই দু’জনের মধ্যে। শখও একই রকম। খেলার কোনো সঙ্গী প্রয়োজন হয় না তাদের। একসঙ্গে খেলাধুলা, একসঙ্গে পড়ালেখা। আবার একইসঙ্গে সাফল্য অর্জন। উভয়ই কয়েক বছরের মধ্যে দারিদ্র পরিবারে বয়ে এনেছে বেশ কয়েকটি সাফল্য। এর আগে এরা ৫ শ্রেণি ও ৮ম শ্রেণিতে সাফল্য বয়ে আনে।

আশরাফুল ইসলাম ও আশিক ইসলাম বলে, আমরা দুই ভাই বড় হয়ে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায়।

অনলাইন আপডেট

আর্কাইভ