শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

খালেদা জিয়ার সাথে সিনিয়র নেতাদের ঈদ শুভেচ্ছা বিনিময়

 

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন দলের সিনিয়র নেতারা।

গত ২৫ মে ঈদের দিন রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু দলীয় প্রধানের সাথে দেখা করেন।

স্থায়ী কমিটির সদস্যদের পর গত মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের নেতা নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকনও আলাদা আলাদাভাবে খালেদা জিয়ার সাক্ষাৎ করেন।

স্থায়ী কমিটির সদস্যদের পর দলের অন্যতম ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে সাক্ষাৎ দিয়েছেন খালেদা জিয়া। বুধবার রাত ৮টা ৫৫ মিনিটে মিন্টু গুলশানে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজায় ঢোকেন, বের হন ৯টা ২৫ মিনিটে।

সাক্ষাতের বিষয়বস্তু সম্পর্কে আবদুল আউয়াল মিন্টুকে ফোন করলে তিনি বলেন, ‘ম্যাডামকে ঈদের শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম, ঈদ মোবারক জানিয়েছি। উনার সাথে শুভেচ্ছা বিনিময় হয়েছে। দীর্ঘ আড়াই বছর পর দলীয় প্রধানের সাথে তার দেখা হলো বলে জানান তিনি।

বিএনপির ২৮ জন ভাইস চেয়ারম্যানের মধ্যে প্রথম আবদুল আউয়াল মিন্টু দলীয় প্রধানের সাথে সাক্ষাতের সুযোগ পেলেন। কারণ অনেক নেতাই তাদের নেত্রীর সাথে সাক্ষাতের অপেক্ষায় আছেন বলে জানা গেছে। মিন্টু একজন ব্যবসায়ী নেতা এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি।

এই পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটিসহ দলের ১২ নেতা খালেদা জিয়ার সাথে সাক্ষাতের সুযোগ পেলো।

কথিত দুর্ণীতি মামলায় দন্ডিত হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাময়িত মুক্তি পান তিনি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গুলশানের বাসায় ‘কোয়ারেন্টিনেই’ রয়েছেন বিভিন্ন শারীরিক সমস্যায় আক্রান্ত ৭৫ বয়েসী খালেদা জিয়া।

খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুর রেজ্জাক খান করোনায় আক্রান্ত : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান (৮০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত মঙ্গলবার (২৬ মে) থেকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তিনি বলেন, গত ২০ মে থেকে করোনায় আক্রান্ত অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান। গত মঙ্গলবার তাকে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

উল্লেখ্য, ১৯৬৪ সালে ঢাকা জজ আদালতের আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন আব্দুর রেজ্জাক খান। ১৯৬৭ সালে তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। সুপ্রিম কোর্টের সিনিয়ার এই আইনজীবী সাবেক এডিশনাল অ্যাটর্নি জেনারেল ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ