বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

১০ টাকা কেজির চাল ॥ ওজনে কম দেয়ায় সিরাজগঞ্জে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেওয়ায় বিক্ষোভ করেছে কার্ডধারীরা। গতকাল শুক্রবার সকালে বহুলী ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের ৭নং ওয়ার্ডের নিয়ামতপুরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ডিলার ফিরোজ আলম খান উপজেলার আলমপুর গ্রামের মৃত ফজল খানের ছেলে ও সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল বিতরণ করার নিয়ম থাকলেও ট্যাগ অফিসার মোঃ তরিকুল ইসলামের উপস্থিতিতে প্রতি বস্তাতে ২ থেকে ৩ কেজি কম দেয়ার অভিযোগ উঠেছে ডিলার ফিরোজ আলমের বিরুদ্ধে। ডিলার ফিরোজ আলম সেখের নামের সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ৫৯০টি কার্ড বরাদ্দ রয়েছে।  এসময় ৩০ কেজি চাল ওজনে ২/৩ কেজি কম দেওয়ায় কার্ডধারীরা প্রতিবাদ করলে কার্ডধারীদের সাথে খারাপ করেন ডিলার। এঘটনায় ফিরোজ আলম সেখের সনদ বাতিলের জন্য বিক্ষোভ করে কার্ডধারীরা।
অভিযোগে জানা যায়, দীর্ঘ ৩ বছর ধরে ডিলার ফিরোজ আলম সেখ চাল কম দিয়ে আসছে। কার্ডধারীরা অভিযোগ করেন, আমরা চাল কম দেয়ার কারণ জানতে চাইলে ডিলার আমাদের ভয়ভীতি ও নানাভাবে হুমকী দেয় এবং লাঠিয়াল বাহিনী দিয়ে তাদের মারধর করতে আসে। এই ভয়ে অনেকদিন ধরে চাল কম দিলেও তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায়না।
ভুক্তভোগীরা আরো অভিযোগ করে বলেন, এই ডিলার আলম একজন নেশাগ্রস্ত ব্যক্তি। তার সামনে কথা বলতে ভয় লাগে। নেশার ঘোরে কখন কি করে ফেলে বলা যায় না। ফিরোজ আলমের বাড়ী বহুলী ইউনিয়নের আলমপুর গ্রামে, সে কিভাবে নিয়মতপুরের ৭নং ওয়ার্ডের ডিলার হন এ প্রশ্নর উত্থাপন করে ভুক্তভোগীরা।
এ বিষয়ে ডিলার মোঃ আলম সেখ বলেন, ওজনে কম দিচ্ছি, আপনারা যা পারেন তা লেখেন। এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, আমি এই ঘটনা শুনেছি, ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। কোন অনিয়ম হলে ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ