ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

অসহায় ৯১ ক্রীড়াবিদকে আর্থিক সাহায্য করলেন তামিম

স্পোর্টস রিপোর্টার : এবার অসহায় ৯১ ক্রীড়াবিদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল। করোনার এ দুর্যোগময় সময়ে খেলাধুলা বন্ধ থাকায় যেসব ক্রীড়াবিদ অসহায় হয়ে পড়েছেন, তাদের সাহায্যে এগিয়ে এসেছেন তামিম। তিনি তাদের এককালীন আর্থিক সহায়তা দিয়েছেন। করোনাভাইরাসের কারণে তামিম ইকবাল নিজ উদ্যোগে অসহায় ক্রীড়াবিদদেও খোঁজ নেওয়া শুরু করেন। তাঁর এ কার্যক্রমে সমন্বয়কারী ছিলেন প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে কোচ হিসেবে দায়িত্ব থাকা হুমায়ুন কবির শাহিন, ক্রিকেটার মিজানুর রহমান, জাতীয় ফুটবল দলের স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ, এস এ গেমসে সোনাজয়ী সাঁতারু মাহফুজা খাতুন সহ আরও অনেকে। জুনিয়র অ্যাথলেটিক্সে ১০০ মিটার স্প্রিন্টে সোনাজয়ী সামিউল ইসলামকে সাহায্যের পর তাঁর সঙ্গে কথা বলে তামিম স্পষ্ট ধারনা পান করোনায় দেশের ক্রীড়াবিদদের বড় অংশ কষ্টে আছেন। ফলে এক সপ্তাহের বেশি সময় ধরে একটি তালিকা তৈরি করা হয়। যেখানে ফুটবল, ক্রিকেট, হকি, ব্যাডমিন্টন, অ্যাথলেটিক্স, সাঁতারু, ভারোত্তোলক, হ্যান্ডবলসহ অন্যান্য সকল খেলার প্রায় ৯১ ক্রীড়াবিদের নাম আসে।

গত কয়েক দিনে  দেশের বিভিন্ন প্রান্তে থাকা এসব ক্রীড়াবিদের সবাইকে আর্থিক সাহায্য পৌঁছে  দেয়া দেন। তামিমের এ কাজের প্রশংসা করে দেশের অন্যতম সেরা সুইমার মাহফুজা খান শিলা বলেন, ‘আমি দীর্ঘদিন ধরেই খেলার জগতে রয়েছি। কিন্তু এর আগে কখনও কোন ক্রীড়াবিদকে একসঙ্গে এতগুলো খেলার মানুষের পাশে দাঁড়াতে দেখিনি। এমন না যে  সে (তামিম) চেনা মুখ দেখে সাহায্য করেছে।  খোঁজ নিয়েছে কার বেশি দরকার, কে বেশি সমস্যা রয়েছে বর্তমান পরিস্থিতিতে- এমন অনেক পরিবারকেই সাহায্য করেছেন তামিম ভাই।’ তামিমের শুরু থেকেই ইচ্ছা ছিল যতটা সম্ভব ক্রীড়াবিদদের সাহায্য করা। বিশেষ করে যারা অসহায় এবং মুখ ফুটে চাইতে পারছেন না তাঁদের নিরবে সাহায্য করা। এজন্য খুব কাছের মানুষদের দিয়েই খোঁজ নিয়েছেন তামিম, যেন কোনোভাবেই কেউ সংকোচ না করে। এর আগেও বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন তামিম। বেতনের অর্ধেক টাকা দিয়ে দিয়েছেন। ব্যক্তিগত উদ্দ্যোগে সামিউলকে সাহায্য করেছেন।

ক্রিকেটার নাজমুল ইসলাম অপুর ত্রাণ কার্যক্রমে তিন দফা আর্থিক সাহায্য করেছেন। স্বেচ্ছাসেবিকা নাফিসা খানের উদ্যোগে ঢাকার চার অঞ্চলের অসহায় মানুষদের ঘরে খাবার পৌঁছে দিতে আর্থিক সহায়তা করেছেন তামিম। জাতীয় দলের ২৭ ক্রিকেটার মিলে যে ৩০ লাখ টাকার অনুদান দিয়েছেন, তার সমন্বয়কারী ছিলেন তামিমই।

অনলাইন আপডেট

আর্কাইভ