ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

ফার্মেসিতে ডাকাতি: আরেক সন্দেহভাজন ‘বন্দুকযুদ্ধে’ নিহত

 

স্টাফ রিপোর্টার: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, যিনি লকডাউনের মধ্যে জনশূন্য রাজধানীতে দুটি ওষুধের দোকানে ‘ডাকাতির ঘটনায় জড়িত’ ছিলেন বলে পুলিশের ভাষ্য। 

মোহাম্মদপুর থানার এসআই গোলাম কিবরিয়া বলছেন, সোমবার মধ্যরাতে বছিলা তিন রাস্তার মোড়ে গোলাগুলির ওই ঘটনা ঘটে। নিহতের নাম আলী হোসেন টিটু বলে জানালেও তার বিস্তারিত পরিচয় পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি।

গত ১ এপ্রিল রাত পৌনে ১টার দিকে মোহাম্মদপুরের কলেজগেইট এলাকার বিল্লাল ফার্মা এবং ৫ এপ্রিল খিলগাঁওয়ের লাজ ফার্মায় ডাকাতির ঘটনা ঘটে। পরে রোববার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করার কথা জানানো হয় পুলিশের পক্ষ থেকে। ওই পাঁচজন হলেন- সোহেল (৩৬), সোহরাব হোসেন (৩০), নেওয়াজ (২২), শাহীন (২৫), ও রাজু (২৫)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ছোট একটি ট্রাক, চাপাতি, লোহার রড ও নগদ পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয় বলেও সোমবার জানিয়েছিলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শাহাদাত হোসেন সোমা। তিনি বলেছিলেন, “করোনাভাইরাস আতঙ্কের সময় ফাঁকা ঢাকায় ছোট ট্রাক নিয়ে বের হত একই চক্রটি।  কয়েকদিন আগে মোহাম্মদপুরের বিল্লাল ফার্মা ও খিলগাঁওয়ের লাজ ফার্মায় ডাকাতি হয়। ওই দুটি ঘটনায় মামলা হয় এবং তদন্তে দেখা যায় এই চক্রটি ডাকাতি করেছে।” লাজ ফার্মার সিসিটিভি ফুটেজের সূত্র ধরে প্রথমে সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী বাকিদের গ্রেপ্তার করা হয়।

এসআই গোলাম কিবরিয়া বলছেন, ওই পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে টিটুকে গ্রেপ্তার করতে সোমবার রাতে বছিলায় যায় গোয়েন্দা পুলিশের একটি দল। সেখানে পুলিশের দিকে গুলি ছোড়া হলে পুলিশ পাল্টা গুলি করে। তখন টিটুর মাথায় গুলি লাগে “রাত দেড়টার পর টিটুর লাশ সোহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পৌঁছে দেওয়ার কথা জানিয়ে এসআই কিবরিয়া বলেন, “মামলা হলে নিহতের বিস্তারিত পরিচয় জানা যাবে।”

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শাহাদাত বলেন, “এই চক্রের সদস্যরা পুলিশের হাতে বিভিন্ন সময়ে গ্রেপ্তার হয়ে একাধিকবার কারাগারে গেলেও জামিনে বের হয়ে আবার চুরি-ডাকাতি করে বেড়াত। 

অনলাইন আপডেট

আর্কাইভ