বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

গর্ভবতী গাভী জবাই করে গোশত নিয়ে গেছে দুর্বৃত্তরা

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় জরিপেরচর গ্রামে সোমবার রাতে সৌদি প্রবাসী কামাল ঘরামীর গোয়ালঘর থেকে গর্ভবতী গাভী রাতের আঁধারে চুরি করে মাঠে নিয়ে নির্মমভাবে জবাই করে গোশত নিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘটনাস্থল গাভীর মাথা, চামড়া, একটি রাড়ন্ত বাচ্চা ও নাড়িভূড়ি ফেলে রেখে যায় পাষন্ডরা। পুলিশ মঙ্গলবার সকালে এ ঘটনায় জড়িত সন্দেহে একই গ্রামের ইউনুস সরদারের ছেলে মেহেদী হাসান সরদার (২২) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। কামাল ঘরামী জরিপের চর গ্রামের ওহাব ঘরামীর ছেলে।
থানা ও স্থানীয় সূত্রে জানাযায়, গভীর রাতে সংঘবদ্ধ একদল দুর্বৃত্ত গোয়াল ঘর থেকে গর্ভবতী গাভীটি চুরি করে পার্শ্ববর্তী ধান ক্ষেতে নিয়ে জবাই করে। জবাইয়ের পর মাংস লুট করে নিয়ে যায়। মঙ্গলবার সকালে মাঠে কৃষি শ্রমিকরা জবাইকৃত গাভীর পরিত্যক্ত অংশ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মেহেদী হাসান নামে একজনকে জড়িত সন্দেহে আটক করেছে।
সৌদি প্রবাসী কামাল ঘরামীর স্ত্রী তানিয়া আক্তার (২৮) জানান, তার গর্ভবতী গাভীটি আগামী ৪/৫ দিনের মধ্যে বাচ্চা প্রসব করার কথা ছিল। রাত ১ টা পর্যন্ত পাহারা দিয়ে ঘুমাবার পরেন। সকালে ঘুম থেকে জেগে গোয়াল ঘর গাভী না দেখে খোঁজাখুজি কওে বাড়ি থেকে প্রায় ২ শত গজ দুওে ধানক্ষেতে মাথা, চামড়া, বাচ্চা ও নাড়িভূঁড়ি পাওয়া যায়। গাভীটির আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা হবে বলে তানিয়া জানান।
এঘটনায় কামাল ঘরামীর চাচা কাসেম ঘরামী জানান, গাভীটি আগামী ৪/৫ দিনের মধ্যে বাচ্চা প্রসবের কথা। গাভীটি এভাবে লোভী মানুষের নির্দয়তার শিকার হওয়ায় পরিবারের সদস্যদের মাঝে শোক বিরাজ করছে। স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফা হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একটি গর্ভবতী গাভীর ওপর এটা পাশবিকতা। মঠবাড়িয়া থানার এসআই মোঃ হুমায়ূন কবির জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে মেহেদী নামে এক যুবককে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ