শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বরিশালের হাজেরা বেগমের ইন্তিকালে জামায়াত আমীরের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী বরিশাল পশ্চিম সাংগঠনিক জেলা শাখার সাবেক আমীর মাওলানা হাবিবুর রহমান, বরিশাল মহানগরীর সহকারী সেক্রেটারি মতিউর রহমান এবং ঝালকাঠি জেলা শাখার আমীর এড. হাফিজুর রহমানের মাতা হাজেরা বেগম ৭৮ বছর বয়সে ৩০ মার্চ রাত সাড়ে ১০টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি ৬ পুত্র ও ১ কন্যাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গেছেন। গতকাল মঙ্গলবার বাদ যোহর বরিশাল সদর উপজেলার করাপুর নামক তার নিজ গ্রামের বাড়িতে সালাতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: হাজেরা বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, হাজেরা বেগম ছিলেন একজন আদর্শ মা। তার পরিবার হচ্ছে ইসলামী আন্দোলনের একটি নমুনা। তিনি তার সন্তানদেরকে ইসলামের আলোকে লালন-পালন ও বড় করেছেন। আল্লাহ তায়ালা তার খেদমতসমূহ কবুল করুন।
শোকবাণীতে তিনি আরো বলেন, হাজেরা বেগম (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন। তার কবরকে প্রশস্ত করুন এবং তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
কাজী আবদুল হালিমের ইন্তিকাল : জামায়াতে ইসলামী গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার সাবেক ভারপ্রাপ্ত আমীর, উপজেলা কর্মপরিষদ ও শূরা সদস্য মাওলানা কাজী আবদুল হালিম ৬২ বছর বয়সে গত সোমবার রাত সাড়ে ১১টায় ক্যানসারে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় নলডাঙ্গা ইউনিয়নের দশলিয়া নামক তার নিজ গ্রামের বাড়িতে সালাতে জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে।
শোকবাণী: মাওলানা কাজী আবদুল হালিমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা কাজী আবদুল হালিম (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
অপর এক যুক্ত শোকবাণীতে গাইবান্ধা জেলা শাখা জামায়াতের আমীর ডা. আবদুর রহিম সরকার ও সেক্রেটারি আবদুল করিম গভীর শোক প্রকাশ করে বলেন, আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ ব্যক্তিকে হারালাম। আল্লাহ তায়ালা মাওলানা কাজী আবদুল হালিমের জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে স্থান দান করুন।
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তারা বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য ও বরিশাল বিভাগীয় সভাপতি অধ্যাপক মতিউর রহমানের মা হাজেরা খাতুন ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম শোকবাণী দিয়েছেন।
গতকাল মঙ্গলবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, মরহুমার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ রাব্বুল আ’লামিনের কাছে দোয়া করছি। মরহুমার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়া’লা তাদের এই শোক সহ্য করার তাওফিক দান করুন। এ ছাড়া মরহুমার পরিবারের সাথে সাক্ষাৎ করে সমোবেদনা জানান শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলালসহ শ্রমিক নেতৃবৃন্দ।
উল্লেখ্য, মতিউর রহমানের মাতা হাজেরা খাতুন ৮২ বছর বয়সে গত ৩০ মার্চ দিবাগত রাত ১০.৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন। মরহুমার জানাযার নামাজ নিজ বাড়ী বরিশাল সদর থানার, ১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়নের দক্ষিণ কড়াপুর গ্রামে দুপুর ২ টায় অনুষ্ঠিত হয়। জানাযায় ফেডারেশনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য ও বরিশাল মহানগরীর সভাপতি এডভোকেট শাহে আলমসহ  মহানগরী,জেলা,থানা পর্যায়ের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে শায়িত করা হয়। মৃত্যুকালে তিনি ৬ ছেলে,১ মেয়ে, নাতি-নাতনি ও আত্মীয়-স্বজন অসংখ্য শুভাকাক্ষী রেখে এই নশ্বর জগত ছেড়ে চির বিদায় গ্রহন করেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ