শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

শাখা অফিসগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করছে ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক তার সক্রিয় শাখা কার্যালয়গুলোতে গ্রাহকদের সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুপ্রাণিত করছে। গ্রাহকদের জন্য শাখা অফিসের অভ্যন্তরে চিহ্নিতকরণের মাধ্যমে গ্রাহকদের একে অপরের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করেছে ব্যাংকটি।  করোনভাইরাস সংক্রমণ রোধে সরকার শুরু থেকেই সবাইকে 'সামাজিক দূরত্ব' বজায় রাখার পরামর্শ দিয়েছে। যদিও অনেকেই নিরাপদ দূরত্ব বজায় রাখতে সক্ষম হচ্ছে না, ব্র্যাক ব্যাংক তার খোলা থাকা শাখাগুলিতে লাল চিহ্ন তৈরি করেছে যেন আগত গ্রাহকরা একে অপরের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে পারে। উল্লেখ্য, ব্যাংকটি বাসায় থাকার বন্ধের মধ্যে এর ১৮৭টি শাখার ৭৪টিই খোলা রেখেছে।  সীমিত ব্যাংকিং সময়সূচীর মাঝেও গ্রাহকদের ক্রমবর্ধমান পদচারণার ফলে ব্যাংকটি তার কর্মীদের পাশাপাশি গ্রাহকদের নিরাপদ স্বাস্থ্য নিশ্চিত করতেও বহু উদ্যোগ নিয়েছে । ব্যাংকটি গ্রাহক ও কর্মীদের সবার জন্য হ্যান্ড স্যানিটাইজার এর ব্যবস্থা করেছে, যারা নগদ অর্থ  নিয়ে কাজ করেন, তাদের জন্য পরিচ্ছন্নতার বিশেষ বার্তা প্রচার করেছে এবং গ্রাহকদের অপর দর্শনার্থীদের থেকে সামাজিক ও নিরাপদ দূরত্ব বজায় রাখতে অনুপ্রাণিত করছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংকের সাড়ে ৮ হাজারেরও বেশি কর্মীর ৬০ শতাংশই বাড়ি থেকে অফিসের কাজ করছেন। গ্রাহকের সরাসরি হওয়া কর্মীদের জন্য আমরা রোস্টার ব্যবস্থা চালু করেছি। গ্রাহকদের আমরা ডিজিটাল ব্যাংকিংএ উত্সাহিত করেছি এবং গ্রাহকদের জন্য একাধিক বিকল্প ব্যাংকিং চ্যানেল নিশ্চিত করেছি। আমরা আমাদের কর্মী ও গ্রাহকদের মধ্যে সামাজিক দূরত্বের প্রচারের জন্য যথাসাধ্য চেষ্টা করেছি”।

তিনি আরও বলেন, “আমরা একটি কেন্দ্রীয় কুইক রেস্পন্স টিম ও একটি রিজিওনাল কুইক রেস্পন্স টিম গঠন করেছি যাতে করোনা সংক্রমণ প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে আমরা আমাদের ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে যেতে পারি। যারা অফিস করছেন তাদের সকলের জন্য আমরা সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছি। গত তিন সপ্তাহ ধরে আমরা আমাদের সমস্ত স্থাপনায় জীবাণুমুক্ত করার প্রক্রিয়া অব্যাহত চলেছেন। এছাড়া সচেতনতা এবং সুরক্ষা নির্দেশাবলীর মাধ্যমে আমরা আমাদের সকল চালক, পরিচ্ছন্নকর্মী এবং অফিস সহকারীদেরও নিরাপদ স্বাস্থ্য নিশ্চিত করেছি”। শাখা অফিসগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সহযোগিতা করায় ব্র্যাক ব্যাংক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার গ্রাহকদের ধন্যবাদও জানিয়েছে।  প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ