বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

১২টি বাজার ও পাঁচ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

স্টাফ রিপোর্টার : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তিনটি টিম ও অধিদপ্তরের সমন্বয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দু’টি মনিটরিং টিম রাজধানীতে অভিযান পরিচালনার মাধ্যমে ১২টি বাজার ও পাঁচ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেয়।
গতকাল শুক্রবার দিনব্যাপী এসব অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযানে নগরীর ১২টি বাজার এবং শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড সেনিটাইজারের খুচরা পাঁচ প্রতিষ্ঠানকে মোট ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। বাজারগুলো হলো: কাঁঠালবাগান বাজার, হাতিরপুল বাজার, নিউমার্কেট কাঁচাবাজার, পলাশী বাজার, লালবাগ কেল্লার মোড় বাজার, ইসলামবাগ বাজার, লালকুটি বাজার, বাবুবাজার, শ্যামবাজার ও মিটফোর্ড, মিরপুর ১ নম্বর কাঁচাবাজার, শাহআলী মার্কেট চালের আড়ত, ও শাহআলী মার্কেট পাইকারি পেঁয়াজের আড়ত।
এ সময়ে বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্য কেনার রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে দাম না উল্লেখ করা, মূল্যতালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এসময় ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য কিনে মজুদ না করেন সে বিষয়ে সবাইকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোনো একক ব্যক্তির কাছে অতিরিক্ত পরিমাণে কোনো পণ্য বিক্রিতে নিরুৎসাহিত করা হয়।
এ অভিযানগুলোতে নেতৃত্ব দেন উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল, প্রণব কুমার প্রামাণিক। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ