বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

অত্যাচারী সরকারের বর্বর শাসনে দেশবাসী অসহায় -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: ক্ষমতাসীন আওয়ামী লীগের বর্বর শাসনে দেশবাসী অসহায় হয়ে পড়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অভিযোগ করেন। তিনি বলেন, জনগণের নিকট জবাবদিহিতাহীন ভোটারবিহীন সরকারের প্রতিদিন প্রতিনিয়ত নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীত-সন্ত্রস্ত। আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা সারাদেশকে নরকরাজ্যে পরিণত করেছে।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বগুড়া-১ আসনের সংসদ উপ-নির্বাচনে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে গেলে তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ এবং সারিয়াকান্দি উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলীমসহ ৫ জন নেতাকর্মীকে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেছে। গুরুতর আহত অবস্থায় নেতৃবৃন্দ হাসপাতালে ভর্তি হয়েছেন। আওয়ামী সন্ত্রাসীরা বর্বর কায়দায় অতর্কিতে হামলা চালিয়ে নেতৃবৃন্দকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশবাসী এখন এক অত্যাচারী ও নিপীড়ক সরকারের বর্বর শাসনে অসহায় হয়ে পড়েছে। জনগণের নিকট জবাবদিহিতাহীন ভোটারবিহীন সরকারের প্রতিদিন প্রতিনিয়ত নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীত-সন্ত্রস্ত। আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা সারাদেশকে নরকরাজ্যে পরিণত করেছে। ক্ষমতাসীন হওয়ার পর থেকে সরকারের প্রশাসন ও সন্ত্রাসীরা দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর যে হামলা চালিয়ে আসছে। গতকাল বুধবার সারিয়াকান্দিতে নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলা তারই নগ্ন প্রকাশ।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ -ছাত্রলীগ-যুবলীগের বেপরোয়া এবং লাগামহীন পৈশাচিক দানবীয় কর্মকান্ডে এখন দেশবাসীর প্রতিটি মূহুর্ত অতিবাহিত হচ্ছে গভীর শঙ্কায়। পৃথিবীব্যাপী করোনা ভাইরাসের মহামারিতে দেশবাসীর আতঙ্ক ও উদ্বেগের মধ্যেও বিরোধী দলের ওপর গণবিরোধী সরকারের নির্যাতনের মাত্রার কোন কমতি নেই, বরং তা আরও বৃদ্ধি পেয়েছে। বিনা ভোটের নির্বাচনে নিজেদেরকে বিজয়ী ঘোষণা করে রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে আইন শৃঙ্খলা বাহিনীসহ দলীয় সন্ত্রাসীদের কাজে লাগিয়ে সম্পূর্ণ পেশীশক্তির জোরে দেশ চালাতে গিয়ে বর্তমান শাসকগোষ্ঠী বর্বর, হিং¯্র ও সম্পূর্ণ হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে পড়েছে। নিজেদের পছন্দমতো লোক দিয়ে সাজানো প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার এবং দলীয় ক্যাডারদের দিয়ে সন্ত্রাস সৃষ্টি করেই ক্ষমতা ধরে রাখার কৌশল গ্রহণ করেছে তারা। বিএনপি মহাসচিব আওয়ামী সরকারের দু:শাসন থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে দেশপ্রেমিক জনগণসহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
শোকবার্তা: জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন আমুর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ