শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কুষ্টিয়ায় বিএসএফের গুলীতে বাংলাদেশী নিহত

কুষ্টিয়া সংবাদদাতা : কুচ্ছিার দৌলতপুর সীমান্তের রামকৃষ্ণপুর ইউনিয়নের সলিমপাড়া সীমান্তের ভারতীয় ভূখণ্ডে গোলাগুলীর ঘটনা ঘটেছে। এ সময় গাজী নামে একজন মারা গেছে। গতকাল মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে।
স্থানীয়রা বলছেন, সলিমপাড়া গ্রামের গাজী, রুবেল, সাহাবুলসহ কয়েকজন কৃষক মঙ্গলবার সকাল ১০টার দিকে সীমান্তের বাংলাদেশ ভূখণ্ডে ঘাস কাটতে যান। এ সময় ভারতের জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ওপর অতর্কিত গুলী ছুঁড়লে গাজী গুলীবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। রুবেলসহ অন্যরা পালিয়ে আসেন। পরে গুলীবিদ্ধ গাজীকে নিজ ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ সদস্যরা। গাজী সলিমপাড়া গ্রামের নিয়ামত আলীর ছেলে।
গাজীর সঙ্গে ঘাস কাটতে যাওয়া রুবেল জানান, বাংলাদেশ সীমান্তে তারা ঘাস কাটছিলেন। বিএসএফের গুলীতে গাজী মারা গেছে। পরে গাজীর লাশ টানতে টানতে নিজ ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ।
সলিমপুর গ্রামের বাসিন্দা কিরণ জানান, গাজী কোনো চোরাকারবারির সঙ্গে জড়িত ছিলেন না। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। গাজীর লাশ কোথায় রাখা আছে সে সম্পর্কে স্বজনরা তথ্য নিচ্ছেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তাদের সঙ্গে থাকা সাহাবুল নামে আরেক বাংলাদেশী নিখোঁজ রয়েছেন।
বিজিবি ৪৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল আলম বলেন, সীমান্তে বিএসএফের গুলীতে বাংলাদেশী একজনের আহত হওয়ার কথা লোকমুখে শোনা যাচ্ছে। বিভিন্নভাবে খোঁজ নেয়া হয়েছে। তবে কোনো বাংলাদেশীর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পর থেকে সলিমপাড়া সীমান্তে বিজিবি সদস্যরা ঘটনার প্রকৃত তথ্য সংগ্রহ করছেন।
তিনি আরও বলেন, বিএসএফের সঙ্গে কথা হয়েছে। তারা বিজিবিকে জানিয়েছে, সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে বিএসএফের সঙ্গে চোরাকারবারিদের গুলী বিনিময় হয়েছে। এ সময় বিএসএফের ছোঁড়া গুলীতে ভারতীর তিন চোরাকারবারি মারা গেছেন। সেখানে থাকা এক বাংলাদেশী নাগরিকের পায়ে গুলী লাগলে বিএসএফ সদস্যরা তাকে উদ্ধার করে চিকিৎসা দিচ্ছেন। তবে এই ঘটনায় সীমান্ত এলাকায় বসবাসরত বাংলাদেশীরা আতঙ্কিত হয়ে পড়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ