শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বি.আই.ইউ স্প্রিং সেমিষ্টার ২০২০ ছেলেদের নবীন বরণ অনুষ্ঠিত

 

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (বি.আই.ইউ)-এর স্থায়ী ক্যাম্পাস হল রুমে অনুষ্ঠিত হল সকল বিভাগের ছেলেদের স্প্রিং সেমিস্টার ২০২০ এর নবীন বরণ। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার কাজী আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আ.ন.ম. রফিকুর রহমান। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার সাবেক সচিব আব্দুল মোনাফ পাটোয়ারী, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন ও চেয়ারম্যান ডিবিএ প্রফেসর ড. এম. আরশেদ আলী মাতুব্বর, আইন অনুষদের ডীন প্রফেসর ড. এ.বি.এম. মাহবুবুল ইসলাম, ইংরেজী ও কলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শের ই মোহাম্মদ, ডেপুটি রেজিস্ট্রার মোঃ মোরশেদুর রহমানসহ অন্যান্য শিক্ষক/শিক্ষিকাবৃন্দ।

অতিথিগণ বলেন, নবীনরা মূলত বাংলাদেশের ভবিষ্যৎ তাদের হাত দিয়েই এগিয়ে যাবে বাংলাদেশ। আধুনিক শিক্ষার সঙ্গে দরকার প্রযুক্তি এবং নৈতিকতা শিক্ষা যা বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় করে থাকে। জ্ঞানকে সঠিক কাজে ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে অতিথিগণ বলেন, জ্ঞানের সাথে সাথে নৈতিকতা অর্জন করাটা খুবই জরুরী। এই বিশ্ববিদ্যালয়ে সাম্প্রদায়িকতা শিক্ষা দেয়া হয় না এখানে বিভিন্ন ধর্মালম্বীরাও শিক্ষা গ্রহণ করছে। আর নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার শ্রেষ্ঠ বিদ্যাপিঠই হচ্ছে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে পুরনোরা নতুনদের ফুলের তোড়া দিয়ে বরণ করেন। এর আগে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ