শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

কোহলি-স্মিথদের মতো হতে চান লাবুশেন

স্পোর্টস ডেস্ক: স্টিভেন স্মিথের মাথায় লাগলো বল, আর কপাল খুলে গেল মার্নাস লাবুশেনের! ক্রিকেট ইতিহাসের প্রথম ‘কনকাশন-সাব’ হিসেবেই তো সুযোগ পাওয়া তার। সেই সুযোগটা এমনভাবে কাজে লাগাচ্ছেন যে, অস্ট্রেলিয়ার টেস্ট দলের ব্যাটিংয়ের প্রধান চরিত্রই এখন তিনি।

 অস্ট্রেলিয়ান গ্রীষ্মে তার রান উৎসবে পার্শ্বচরিত্রে চলে গিয়েছিলেন ডেভিড ওয়ার্নার ও স্মিথ। পাঁচ দিনের ক্রিকেটের সাফল্য খুলে দিয়েছে তার ওয়ানডে দলের দরজাও। এখন টেস্টের ফর্ম সীমিত ওভারের ম্যাচে মেলে ধরে সব সংস্করণে আধিপত্য বিস্তার করতে চান লাবুশেন। আর এই লক্ষ্য পূরণে তার ‘আদর্শ’ বিরাট কোহলি-স্টিভেন স্মিথরা।

অ্যাশেজ দিয়ে শুরু। চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে জন্ম নেওয়া উজ্জ্বল সম্ভাবনার কুঁড়ি প্রস্ফুটিত হয়েছে ঘরের মাঠে পাকিস্তান ও নিউজিল্যান্ড সিরিজে রান-বৃষ্টিতে। রিকি পন্টিংয়ের চোখে তিনি আগামীর অধিনায়ক। কোচ জাস্টিন ল্যাঙ্গার চোখ বন্ধ করে বিশ্বাস করেন, ‘লম্বা রেসের ঘোড়া’ লাবুশেন। এই বিশ্বাসের প্রতিদান দিতে এবার তার ওয়ানডে চ্যালেঞ্জ।

আলাদা সংস্করণে পুরোপুরি ভিন্ন কন্ডিশনে খেলতে হবে ২৫ বছর বয়সী ব্যাটসম্যানকে। শক্তিশালী ভারতকে তাদের মাঠেই খেলতে হবে। তিন ম্যাচের ওয়ানডের এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে ৫০ ওভারের ক্রিকেটেও নিশ্চিতভাবে সাফল্যের ছাপ ফেলবেন তিনি। এই সফরের উদ্দেশে দেশ ছাড়ার আগে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে জানিয়ে গেছেন, তিন ফরম্যাটেই শ্রেষ্ঠত্ব চাই তার।

অনলাইন আপডেট

আর্কাইভ