শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মাত্র ১২ বছর বয়সে ৩০ পারা কুরআন মুখস্থ করেছে ফায়াজ

 

 

ঝিনাইদহ সংবাদদাতা : মাত্র ১২ বছর বয়স ফায়াজ ফারদিন সানির। এ বয়সেই সে ৩০ পারা কুরআন মুখস্থ করেছে। পবিত্র কুরআনের যে কোনো পারা থেকে বলতে বললে সে তিলাওয়াত করে শুনিয়ে দেয়।

কুরআনের এই হাফেজ ফায়াজ ফারদিন সানি উপজেলার শ্রীরামপুর গ্রামের বসির আহমেদ বাচ্চুর ছেলে। সে কালীগঞ্জ আড়পাড়ার নতুনবাজার এলাকার সাওতুল হেরা তাহফিজুল কুরআন হাফেজিয়া মাদ্রাসার ছাত্র। ৫ ভাইবোনের মধ্যে ফায়াজ ৪র্থ। ফায়াজের ছোট ভাই ফাহিমও একই মাদ্রাসায় পড়ছে। সে ১৩ পারা কুরআন মুখস্থ শেষ করে ১৪ পারা চলছে।

গত ২১ ডিসেম্বর মাগুরাতে অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৪২ প্রতিযোগীর মধ্যে ফায়াজ ৩য় স্থান অধিকার করে। চার জেলা নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৩০ পারা কুরআনের যে কোনো পাতা থেকে প্রশ্ন করা হয় এবং সেটি বিচারকদের সামনে তিলাওয়াত করে শোনাতে হয়।

শিশু ফায়াজ জানায়, পবিত্র কুরআনের ৩০ পারা আমার মুখস্থ। যে কোনো স্থান থেকে আমি কুরআন তিলাওয়াত করে শোনাতে পারি। ভবিষ্যতে আমার বড় আলেম হওয়ার ইচ্ছা।

শিশু ফায়াজের বাবা বসির আহমেদ জানান, আমার দুই ছেলেকে হাফেজি পড়াচ্ছি। বড় ছেলে ফায়াজ শেষ করেছে। ফাহিম এখনও পড়ছে। খুব ইচ্ছা ছিল ছেলেদের হাফেজ বানানো। আল্লাহ কবুল করেছেন।

সাওতুল হেরা তাহফিজুল কুরআন হাফেজিয়া মাদরাসার পরিচালক হাফেজ মো. আসাদুজ্জামান বলেন, ফায়াজ খুব ভদ্র একটি ছেলে। খুব কম সময়ে সে কুরআনের হাফেজ হয়েছে। এ ছাড়া সে খুব সুন্দরকরে পবিত্র কুরআন তিলাওয়াত করতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ