শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

তামিমের বিকল্প ভেবে রেখেছে ঢাকা

স্পোর্টস ডেস্ক : তামিম ইকবাল ভাইরাল জ্বরে ভুগে আগেই ভর্তি হয়েছেন হাসপাতালে। সুস্থ হয়ে উঠলেও কাল তাঁর জন্য খেলা খুব কঠিন। ঢাকার এ ওপেনারের বিকল্প ভেবে রেখেছেন কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

বিপিএল ঢাকা ছেড়ে চট্টগ্রামে চলে এলেও দলের সঙ্গে নিজের শহরে আসতে পারেননি তামিম ইকবাল। ভাইরাল জ্বরে ভোগায় তাঁকে থাকতে হয়েছে হাসপাতালে। ঢাকা প্লাটুনের প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন আজ জানালেন তামিমের সবশেষ অবস্থা। ঢাকার ওপেনার এখনো হাসপাতাল ছাড়তে পারেননি। এদিকে কাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে ঢাকা। কোচ জানিয়ে দিয়েছেন, আগামীকালের ম্যাচে তামিমের খেলার সম্ভাবনা প্রায় নেই। সুস্থ হয়ে উঠলেও তাঁর জন্য খেলা খুব কঠিন হয়ে যাবে।

তামিম কুঁচকির চোটের সঙ্গে ভাইরাল জ্বরে ভুগছেন তা জানা গেছে আগেই। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী কাল জানিয়েছিলেন, অসুস্থতা ও শারীরিক দুর্বলতার জন্য বিপিএলের চট্টগ্রাম-পর্বে তামিমের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। সুস্থ হয়ে উঠলেও অন্তত আগামী দু-চার দিনের মধ্যে তাঁর খেলার সম্ভাবনা নেই। আজ চট্টগ্রামের এম আজিজ স্টেডিয়ামে ঢাকা প্লাটুনের অনুশীলনে তামিমের খেলার সম্ভাবনা নিয়ে সবশেষ পরিস্থিতি জানালেন কোচ সালাউদ্দিন, ‘কঠিন। আমার মনে হয় খুব কঠিন। এখনো হাসপাতালে আছে সে। দু-দিন প্রচণ্ড জ্বর ছিল। আমার মনে হয় সুস্থ হলেও তাঁর জন্য কঠিন হয়ে যাবে কালকে খেলা। আমরা আসলে বিকল্প ভেবে রেখেছি ওর।’

বিপিএলে শেষ দুই ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তামিম। কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে খেলেছেন ৭৪ রানের ইনিংস। এরপর সিলেট থান্ডারের বিপক্ষেও ৩১ রান করেছেন। ঢাকায় ৩ ম্যাচে ২ জয় পাওয়া ঢাকা টুর্নামেন্টের এ মুহূর্তে তামিমের না থাকাটা বড় ধাক্কা বলেই মনে করছেন সালাউদ্দিন, ‘তামিমের না থাকা যেকোনো দলের জন্য অবশ্যই বড় ক্ষতি। আমাদের প্রধান ব্যাটসম্যান। রানের মধ্যেও ফিরছিল।’ তামিমের বিকল্প হিসেবে স্থানীয় ক্রিকেটারদের মধ্য থেকে কাউকে খেলানোর ইঙ্গিত দিয়েছেন ঢাকা প্লাটুনের এ কোচ।

আজ দলটির অনুশীলনে ছিলেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। চোট কিংবা ফিটনেস নিয়ে মাশরাফির কোনো সমস্যা আছে কি না, এ ব্যাপারে জানতে চাইলে আশ্বস্ত করলেন সালাউদ্দিন, ‘মাশরাফি ঠিক আছে। চিন্তা না করলেও চলবে। এখন সে তৈরি হচ্ছে। জিম করছে সুইমিং করছে। মাঠে না থাকলেও মনে করবেন না সে খেলার মধ্যে নেই।’ বিপিএলে কাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে ঢাকা। চট্টগ্রামে আরও দুটি ম্যাচ খেলবে দলটি।

অনলাইন আপডেট

আর্কাইভ