শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বাংলাদেশ ব্যাংকে ৮ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনটি বিদ্যুৎ বিহীন অবস্থায় ছিল ৮ ঘন্টা। সকালে ব্যাংকের কর্মকর্তা কর্মচারীরা অফিস করতে এসে দেখেন ভবনে বিদ্যুৎ নেই। বিদ্যুৎ না থাকায় ভবনের সব কয়টি লিফট বন্ধ হয়ে যায়। এতে করে ভবনটিতে ব্যাংকের কোনো কর্মকর্তা-কর্মচারীরা গতকাল সকালে প্রবেশ করতে পারেনি। বিদ্যুৎ আসার অপেক্ষায় তারা বাইরে দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকেন। অবশেষে ৮ আট ঘণ্টা পর বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনে বিদ্যুৎ সরররাহ স্বাভাবিক হয়। দুপুর দুইটার দিকে ভবনটিতে বিদ্যুৎ আসায় লিফট চলাচল শুরু হয়। এর পর ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা অফিস শুরু করেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র জি এম আবুল কালাম আজাদ তথ্যটি নিশ্চিত করেন। তিনি বলেন, শর্ট সার্কিটের কারণে বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনে সকাল থেকে বিদ্যুৎ সংযোগ ছিল না। তবে দুপুর দুই টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। এখন সবাই ভবনটিতে অফিস করছেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, এতে কোনো অসুবিধা হচ্ছে বলে মনে করি না। আমাদের এখানে বিদ্যুৎ সংক্রান্ত যেকোনো সমস্যা থাকতেই পারে। বিদ্যুৎ বিভ্রাট হতেই পারে। এটা নিয়ে কথা বলার মতো কিছু হয়নি। সাময়িক সমস্যা হয়েছে। শিগগিরই ঠিক হয়ে যাবে।

কেন্দ্রীয় ব্যাংকটির মতো একটি গুরুত্বপূর্ণ স্থাপনায় বিদ্যুৎ না থাকার বিষয়ে জানতে চাইলে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বিকাশ দেওয়ান বলেন, আমাদের পক্ষ থেকে বিদ্যুৎ সরবরাহে কোনো সমস্যা নেই। বাংলাদেশ ব্যাংক স্যুয়ারেজ লাইন পরিষ্কারের কাজ করছে শুনেছি। এটা বাংলাদেশ ব্যাংকের নিজস্ব কোনো সমস্যার কারণে হয়ে থাকতে পারে।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, বিদ্যুৎ না থাকায় সকাল থেকেই বন্ধ ছিল লিফট। ফলে ওপরের তলার কর্মকর্তারা ভবনে উঠতে না পেরে নিচে দাঁড়িয়ে ছিলেন অনেকক্ষণ। কেউ কেউ সিঁড়ি দিয়ে ওপরে উঠলেও বিদ্যুতের অভাবে কাজ করতে পারেননি। তবে দুপুর ২টার দিকে চালু হয় লিফট।

ডিজিএম জালাল উদ্দিন জানিয়েছেন, গভীর রাতে একটা ফ্লোরে স্যুয়ারেজ লাইনে ঝামেলা হয়েছে। উনারা সকাল ৬টায় টের পেয়েছেন। এখনও মেরামতের কাজ চলছিল। দুপুর দেড়টার দিকে বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনের সকল বৈদ্যুতিক সংযোগ সচল করা হয়েছে। স্যুয়ারেজ লাইনেও এখন আর কোনো সমস্যা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ