শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পার্ল হারবারে বন্দুক হামলায় নিহত ২ অক্ষত ভারতীয় বিমানবাহিনী প্রধান

৫ ডিসেম্বর, হিন্দুস্তান টাইমস : যুক্তরাষ্ট্রের পার্ল হারবার-হিকাম নৌঘাঁটিতে বন্দুক হামলার সময় সেখানে উপস্থিত ছিলেন ভারতের বিমানবাহিনীর (আইএএফ) প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া। ভারতীয় বাহিনীটির মুখপাত্র জানিয়েছেন, বন্দুক হামলার পর নিরাপদ আছেন তিনি। গতকাল বৃহস্পতিবারের ওই হামলায় দুজন নিহত ও অপর একজনের অবস্থা আশঙ্কাজনক। ভারতীয় সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ভারতীয় বিমান বাহিনীর প্রধান হাওয়াইয়ের হনুলুলুর কাছে পার্ল হারবার-হিকম যৌথ সামরিক ঘাঁটিতে প্রশান্ত মহাসাগরীয় বিমানবাহিনীর প্রধানদের একটি সম্মেলনে যোগ দেওয়ার অবস্থান করছিলেন।

আইএএফ মুখপাত্র গ্রুপ ক্যাপ্টেন অনুপম ব্যানার্জী বলেন, বিমানবাহিনী ও আমাদের পুরো টিম নিরাপদ আছেন।

সামরিক ঘাঁটির এক মুখপাত্র বন্দুক হামলার কথা স্বীকার করলেও বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। টুইটারে বলা হয়েছে, স্থানীয় সময় রাত আড়াইটায় এই ঘটনা ঘটে। চলমান ঘটনার কারণে ঘাঁটিতে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

এক প্রত্যক্ষদর্শীরা বলেছেন, তিনি কম্পিউটারে কাজ করছিলেন। হঠাৎ গুলির শব্দ শুনতে পান। তখন তাকিয়ে দেখেন তিনজন মাটিতে লুটিয়ে পড়েছেন। তার দাবি, হামলাকারীর পরনে নৌবাহিনীর পোশাক ছিল।

কর্মকর্তারা বলছেন, হামলাকারী আত্মহত্যা করেছে। হতাহতরা বেসামরিক প্রতিরক্ষা বিভাগের কর্মী। 

রিয়ার অ্যাডমিরাল রব চ্যাডউইক এক সংবাদ সম্মেলনে বলেছেন, হতাহতদের এলোপাতাড়ি নাকি টার্গেট করে গুলি করা হয়েছে তা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারী ইউএসএস কলম্বিয়া সাবমেরিনে নিয়োজিত কর্মী।

অনলাইন আপডেট

আর্কাইভ