শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় দুই জনের ১৪ বছর কারাদণ্ড

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচারের আলাদা দুটি মামলায় দুজনকে ১৪ বছর করে কারাদন্ড দিয়েছে স্পেশাল ট্রাইব্যুনাল। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড দেওয়া হয়। মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে বিজ্ঞ আদালতের বিচারক রবিউল ইসলাম জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। দন্ডপ্রাপ্তরা হলেন- বরিশালের দরিকর উপজেলার বানুড়িপাড়া গ্রামের সাইদ নুরল হকের ছেলে সৈয়দ রুমান (৩০) ও মুন্সিগঞ্জের দ্বীতপুর উপজেলার লোহজং গ্রামের সারাফাত শরীফের ছেলে মেসরিন আহমেদ (৪২)।
মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২০ জুন সকালে দুই জন ব্যক্তি অবৈধ ভাবে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচারের জন্য চুয়াডাঙ্গার জয়নগর চেকপোস্ট এলাকায় আসেন। দর্শনা আইসিপি বিওপির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে চেকপোষ্ট এলাকায় আসেন।
এসময় বিজিবি টহল দল সন্দেহভাজন দুই জনকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশি করে ১০৫ ভরি ওজনের স্বর্ণের চেইন উদ্ধার করে। এ ঘটনায় দর্শনা আইসিপি বিওপির হাবিলদার জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে দামুড়হুদা থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। দামুড়হুদা থানার এসআই মিল্টন সরকার ও এসআই গাজী আবু কাইয়ুম পৃথক দুটি মামলায় দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
দুটি মামলার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার বিকালে স্পেশাল ট্রাইবুনালের বিচারক আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে মেসরিন ও সৈয়দ রুমানকে ১৪ বছর করে কারাদন্ড প্রদান করেন। আর আটক স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ