বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ইংলিশ প্রিমিয়ার লিগে ছুটছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ছুটছে লিভারপুল। এবার ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল। সাদিও মানে ও রবের্তো ফিরমিনোর গোলে শনিবার ২-১ ব্যবধানে জিতেছে লিভারপুল। লিগে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি। তালিকার দুইয়ে থাকা লেস্টার সিটিও একই সময়ে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারায় ২-০ গোলে। শীর্ষ দুই দলের ব্যবধান তাই ৮ পয়েন্টই রয়ে গেছে। প্রথমার্ধে ছন্দ ছিল না লিভারপুল।

 দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ায়। মানের গোলে এগিয়ে যাওয়ার পরও এক পর্যায়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। কিন্তু শেষ পর্যন্ত ১৩ ম্যাচে দ্বাদশ জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা। ৪২তম মিনিটে ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেডে জেমস টমকিন্স জালে পাঠালে উল্লাসে মাতে স্বাগতিকরা। কিন্তু ভিএআরে দেখা যায়, আগেই দেইয়ান লোভরেনকে ফাউল করেছিলেন আইয়ু।দ্বিতীয়ার্ধে চেনা ছন্দে ফেরে লিভারপুল। ৪৮তম মিনিটে পোস্টের বাইরে মেরে দারুণ সুযোগ হাতছাড়া করেন মানে। পরের মিনিটেই দলকে এগিয়ে নেন সেনেগালের এই ফরোয়ার্ড। অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো বল ডি-বক্সে জটলার মধ্যে পেয়ে ভলিতে জালে পাঠান তিনি। লিগে এটি তার অষ্টম ও সব প্রতিযোগিতা মিলে দশম গোল।পিছিয়ে পড়েও আত্মবিশ্বাস হারায়নি রয় হজসনের ক্রিস্টাল প্যালেস। 

৮২তম মিনিটে ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে সমতা আনেন জাহা। তিন মিনিট পর ডি-ব্রক্সে জটলার মধ্যে বল পেয়ে ব্যবধান গড়ে দেন ফিরমিনো। ৯ ম্যাচ পর জালের দেখা পেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।জাহা সুযোগ পেয়েছিলেন দলকে সমতায় ফেরানোর। কিন্তু যোগ করা সময়ে গোলরক্ষককে একা পেয়েও উড়িয়ে মেরে হতাশ করেন কোত দি ভোয়ার এই ফরোয়ার্ড।

অনলাইন আপডেট

আর্কাইভ