শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পটুয়াখালীতে ইলিশের ট্রাক লুট পুলিশের লাঠিচার্জ

মো. ইমরান হোসেন (পটুয়াখালী) : সারাদেশে মাছ ধরা নিষেদ্ধ থাকার কারণে বিভিন্ন স্থান থেকে পটুয়াখালীতে মাছ বিক্রি করতে আসা  ট্রাকে হামলা ও লুট করেছে উৎসুক জনতা। মঙ্গলবার (৮ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে পটুয়াখালী শহরের নিউমার্কেট বাজারে এ ঘটনা ঘটে। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশেষ তথ্যে জানা গেছে, দেশে ৯ থেকে ৩০ অক্টোবর (২২ দিন) ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, কেনাবেচা, মজুদ ও বিনিময় সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে।
দাম কম হওয়ায় সব বাজারে হয়েছে বেসামাল ভিড়। এর মধ্যেই মাছ বিক্রি করেছেন আড়ৎদার ও খুচরা বিক্রেতারা। এসময় মাছের ট্রাক আসলে সেখান থেকে মাছ লুট করে নিতে গেলে শোরগোল সৃষ্টি হয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে  ট্রাক খালাস করে।
নিষেধাজ্ঞাকে ঘিরে আগের রাতেই বড় আকারের ইলিশের কেজিপ্রতি দাম নেমে এসেছে ৩০০টাকা ও ছোট আকারের ইলিশের দাম ১২০-১৫০ টাকায়। জেলার বৃহৎ মৎস্য বন্দর মহিপুর, কলাপাড়া, পটুয়াখালী নিউমার্কেটসহ উপজেলায় একই দাম।
এদিকে মঙ্গলবার রাত ১২টার দিকেও নিউমার্কেটসহ শহরের কয়েকটি মোড়ে ইলিশ বিক্রি করতে দেখা গেছে ইলিশ বিক্রেতাদের।
ইলিশ ব্যবসায়িরা বলেন, আমরা  ট্রাকে করে মাছ এনেছি কিন্তু আমাদের সাথে এমন ঘটনা ঘটবে এটা আশা করিনি। তারা আরো বলেন, পটুয়াখালীর পুলিশদের ধন্যবাদ জানাই তারা আমাদের সহযগিতা করার জন্য।

অনলাইন আপডেট

আর্কাইভ