বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ছাত্রলীগের ক্যাডাররা দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের ক্যাডাররা খুন, জখম, হত্যা, গুম, দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজির মতো অপকর্মের মাধ্যমে দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ছাত্রলীগের লাগামহীন সন্ত্রাসী কর্মকা- ও দৌরাত্ম্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। ছাত্রলীগের ক্যাডারদের দ্বারা বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মম ও পৈশাচিক কায়দায় হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত দুইদিনের কর্মসূচির প্রথম দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং কক্সবাজার ও ফরিদপুর জেলা ছাত্রদলের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির ওপর বর্বরোচিত হামলা চালানোর ঘটনায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।
হামলায় গুরুতর আহত হয়েছে কক্সবাজার শহর ছাত্রদল এর সহ-পাঠাগার সম্পাদক মোঃ নয়ন, উপজেলা সদর যুবদল সদস্য মোহাম্মদ জুনায়েদ, সিটি কলেজ ছাত্রদল এর প্রচার সম্পাদক আয়াতুল শিফাত, সদর উপজেলা ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক নাজমুল শাহেদ, সিটি কলেজ ছাত্রদল এর সহ-সভাপতি শাহেদুল ওয়াহেদ, শহর ছাত্রদল এর সদস্য নজরুল ইসলাম, শহর ছাত্রদল এর সদস্য মোহাম্মদ জাবেদ, শহর ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক, শহর ছাত্রদল এর সদস্য মোঃ জিসান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মিজানুর রহমান নাহিদ, যুগ্ম সম্পাদক আলী হাওলাদার, মিজানুর রহমান শরীফ, ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম, সাউফুল হক তাজ, শামসুল আরেফিন ও ফরিদপুর জেলা ছাত্রদল নেতা আদনান অনু, শাহরিয়ার হোসেন জুয়েল, তুষার, রাইসুল ইসলাম রাজীবসহ আরও অনেক নেতাকর্মী। আহত নেতাকর্মীরা রাজধানীসহ কক্সবাজার ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা সংকটাপন্ন।
ছাত্রলীগের এই বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার দেশকে রাজনীতিশুন্য করার নীল নকশার অংশ হিসেবে নিজেদের লালিত ছাত্রলীগের ক্যাডাররা খুন, জখম, হত্যা, গুম, দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজির মতো অপকর্মের মাধ্যমে দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। ছাত্রলীগের লাগামহীন সন্ত্রাসী কর্মকান্ড ও দৌরাত্বে আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। দেশের মানুষের প্রতিটি প্রহর অতিবাহিত হচ্ছে গভীর শঙ্কার মধ্য দিয়ে। ছাত্রলীগের বেপরোয়া সন্ত্রাসীরা ধারাবাহিকভাবে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন অব্যাহত রেখেছে। টর্চার শেল বানিয়ে নির্মম নির্যাতন করা হচ্ছে ছাত্রদলসহ অন্যান্য ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীদের ওপর। মনে হচ্ছে দেশবাসী এক ভয়ঙ্কর বধ্যভূমিতে বসবাস করছে। যেখানে সরকারের বিরুদ্ধে কোন সমালোচনা হলেই তার জীবন বিপন্ন হয়ে ওঠে। এই নৈরাজ্যকর পরিস্থিতি ও ভয়াবহ অবস্থা থেকে নিস্তার পেতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসী ছাত্রলীগের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে।
বিএনপি মহাসচিব বিবৃতিতে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আজকের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলাকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান এবং হামলায় আহত ছাত্রদল নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ