শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম ব্যুরো : সম্প্রতি দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার  মোঃ মাহাবুবর রহমান এর সভাপতিত্বে কল্যাণ সভা সেপ্টেম্বর-২০১৯ অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় কমিশনার বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের ব্যবস্থা করেন। সভায় সিএমপি’র সেবা তহবিল হতে ২৮ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ৯ লক্ষ ৮৫ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়াও বেলা ১২ টায় সিএমপি’র কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জুলাই ও আগস্ট-২০১৯ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। সভায় জুলাই-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৫৯ (ঊনষাট) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ২ লক্ষ ৫২ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। জুলাই-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার, পুলিশ পরিদর্শক মোহাম্মদ নেজাম উদ্দিন, অফিসার ইনচার্জ, বাকলিয়া থানা, এসআই/মোস্তাফিজুর রহমান, ডবলমুরিং থানা। আগস্ট-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৪৩ (তেতাল্লিশ) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ১ লক্ষ ৯৯ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। আগস্ট-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক (হ্যালো ওসি), শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার, পুলিশ পরিদর্শক মোঃ আতাউর রহমান খন্দকার, অফিসার ইনচার্জ, বায়েজিদ বোস্তামি থানা, এসআই/সুমিত বড়–য়া, ডবলমুরিং থানা।পুলিশ কমিশনার তার বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যদের’কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও ডিবি’কে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। পুলিশ কমিশনার সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। সংশ্লিষ্ট ডিসিগণ’কে এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা প্রদান করেন।
রুজুকৃত মামলা ও অভিযোগ সমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে হবে। এছাড়া অপরাধ সভায় সাবেক সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম) আবদুল মাবুদ ৩৫ বছর ৬ মাস সফলতার সাথে চাকুরীকাল শেষে অবসর গ্রহণ করায়  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার  মোঃ মাহাবুবুর রহমান  বিদায় সংবর্ধনা প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ