শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

তিতাসের অভিযান : তিন সহস্রাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ বুধবার সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে প্রায় পাঁচ কিলোমিটার এলাকার গ্যাস লাইন ও প্রায় তিন সহস্রাধিক অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে। এসময় ওই এলাকা থেকে বিভিন্ন ব্যাসার্ধের  পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।
গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব জানান, অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্নের অংশ হিসেবে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে তিতাস গ্যাসের অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন ও উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর এলাকার ভাওয়াল মির্জাপুর কলেজের আশেপাশের বেশ কয়েকটি স্পটে এ অভিযান চালানো হয়। অভিযানকালে স্থানীয় সী ব্লু এ্যাপারেলস এর সামনে মূল লাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় স্থানীয় ভাওয়াল মির্জাপুর ও পানিশাইলসহ আশেপাশের কয়েক গ্রামের বাসা বাড়ির জন্য অবৈধভাবে স্থাপিত এক ইঞ্চি, দুই ইঞ্চি ও তিন ইঞ্চি ব্যাসের প্রায় ৫ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ চারহাজার মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। এতে প্রায় এক হাজার বাড়ির তিন সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়।
অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক (জোবিঅ-গাজীপুর) প্রকৌশলী অজিত চন্দ্র দেব,  উপব্যবস্থাপক প্রকৌ. আব্দুল আলিম রাসেল, সহকারী প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ  সাবিনুর রহমান, আনোয়ার হোসেন, আসাদুল্লাহ কায়সার সহ তিতাস গ্যাসের প্রমুখ কর্মকর্তাগণ কারিগরী বিভাগের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ