শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

কালিহাতীতে জামায়াতের ৭ মহিলাসহ ১০ নেতা-কর্মী আটক

কালিহাতী (টাঙ্গাইল) সংবাদদাতা : টাঙ্গাইলের কালিহাতীতে ৭ মহিলাসহ জামায়াতের ১০ নেতা-কর্মীকে বিপুল পরিমাণ ধর্মীয় বইসহ আটক করেছে থানা পুলিশ। গতকাল সোমবার টাঙ্গাইলের একটি আদালত আটককৃতদের মধ্য থেকে মোঃ সাকিমুল ইসলাম (সৈকত) ও মোঃ ফরহাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।
আদালত সূত্রে জানাযায়, গতকাল সোমবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কালিহাতী থানা আমলী আদালতের ভারপ্রাপ্ত বিজ্ঞ বিচারক শামছুল আলমের আদালতে হাজির করলে দুই জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে বাকীদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়। 
গত রোববার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাকরাইল এলাকার একটি বাড়ী থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে বিপুল পরিমাণ ধর্মীয় বই, নগদ টাকা, লিফলেট, পোস্টার, সাংগঠনিক রিপোর্ট, রেজিস্টারসহ আরো অন্যান্য নথিপত্র উদ্ধার করে আইন শৃংখলা বাহিনী।
আটককৃতরা হলো সাকরাইল গ্রামের উপজেলা জামায়াতের মহিলা বিভাগের সাধারন সম্পাদক আইনুন্নাহার খন্দকার (৫০), বাংড়া ইউনিয়ন মহিলা জামায়াতের সভাপতি রত্না আক্তার (৩৫), সদস্য মোছাঃ হাওয়া বেগম (৩৮), মোছা. লিলি বেগম (৪০), রাবেয়া বেগম (৬৫), মোছাঃ হাফিজা বেগম (৩৫), লাকী বেগম (৩৮), মো. সাকিমুল ইসলাম ওরফে সৈকত (১৯), মো. ফরহাদ (১৯) ও মোঃ আনোয়ার হোসেন (৫৬)।
কালিহাতী থানার অফিসার ইনচার্জ মো. হাসান আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নাশকতার ষড়যন্ত্রের অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে ১৫(৩)/২৫-ডি ধারায় মামলা হয়েছে মামলা নং-১৫ তারিখ ১৫.৯.১৯ ইং ও সোমবার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
টাঙ্গাইল জেলা জামায়াতের প্রতিবাদ ও মুক্তি দাবি
টাঙ্গাইলের কালিহাতীতে ১৫ সেপ্টেম্বর শিশু, ৭ মহিলাসহ ১০ জামায়াত নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার ও ২ জনের রিমান্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আটককৃত নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে টাঙ্গাইল জেলা জামায়াত।
গতকাল সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে জেলা জামায়াতের আমীর আহছান হাবিব মাছুদ ও সাধারন সম্পাদক এম এইচ কবিরের পক্ষে প্রচার সম্পাদক শেখ সালেহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ