শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গাজীপুর খুলনায় ও বগুড়ায় সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরে গতকাল শুক্রবার বিকেলে ট্রাকের চাপায় এক মোটর সাইকেলের আরোহী দু’ভাই নিহত হয়েছেন। তারা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানার বসুরা পূর্বপাড়া এলাকার জুয়েল চৌধুরীর ছেলে রুবেল চৌধুরী (২৫) ও তার ফুপাতো ভাই চট্রগ্রামের রাউজান থানার ডাবুয়া এলাকার ইব্রাহিম মাহবুবের ছেলে সাদ্দাম হোসেন (২৪)। রুবেল চৌধুরী স্থানীয় বিকেসি পোশাক কারখানার কর্মী।
জিএমপির বাসন থানার ওসি একেএম কাওসার আহমেদ চৌধুরী ও স্থানীয়রা জানান. শুক্রবার বিকেল তিনটার দিকে ফুপাতো ভাই সাদ্দামকে সঙ্গে নিয়ে মোটর সাইকেলযোগে রুবেল পূবাইল থেকে ভোগড়া যাচ্ছিলেন। পথে তারা ঢাকা বাইপাস (নাওজোর-ভুলতা) সড়কের মোগরখাল এলাকার ইকোফ্যাব পোশাক কারখানার সামনে পৌছলে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে সজোরে ধাক্কা ও চাপা দিয়ে পালিয়ে যায়। এতে সড়কে ছিটকে পড়ে ও ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী দু’ভাই ঘটনাস্থলেই নিহত হয় ও তাদের মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ ও মোটর সাইকেল উদ্ধার করে। তবে ঘাতক গাড়িটিকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় ওই সড়কে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল ব্যহত হয়।
খুলনা অফিস : খুলনার পাইকগাছায় ট্রলির চাপায় পিষ্ট হয়ে ষষ্ঠ শ্রেণী পড়ুয়া আল-আমিন (১২) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চালককে আটক করেছে পুলিশ। শুক্রবার বেলা ১১ টায় পাইকগাছা-সাতক্ষীরা সংযোগ ব্রীজ সংলগ্ন জিরো পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আল-আমিন আশাশুনি থানার পিরোজপুর গ্রামের মাহবুব গাজীর ছেলে।
জানা যায়, আল-আমিন তার বড় বোনের বাড়ী পাইকগাছা থানার গজালিয়া গ্রামের দোলাভাই ইউনুছ সরদারের বাড়ীতে বেড়াতে আসার উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে পাইকগাছা-বড়দল সংযোগ সেতু পার হয়ে জিরো পয়েন্ট নামক স্থানে দাঁড়ালে বি,এ,কে ব্রিক্স এর একটি ট্রলি বেপরোয়া গতিতে পিছন দিক থেকে তাকে চাপা দিয়ে তার শরীরের উপর দিয়ে চলে যায়। এ সময় সে আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এ ব্যাপারে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, এ ঘটনায় জাহাঙ্গীর নামের ঔই ট্রলি ড্রাইভারকে আটক করা হয়েছে। ড্রাইভারের নামে থানায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ আল-আমিনের মরাদেহ ময়না তদন্তের জন্য খুমেক হাসপাতালে প্রেরণ করেছে বলে জানান তিনি।
বগুড়া অফিসঃ বগুড়ায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখী সংঘর্ষে শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থী  সোহেল রানা (৩০) নামে একজন নিহত ও তার স্ত্রী সহ ৮জন আহত হয়েছেন। নিহত সোহেল রানা জয়পুরহাটের কালাই থানার পাঁচগ্রামের সোলাইমান আলীর ছেলে। আহতরা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার সকাল ৯টার দিকে শহরের দ্বিতীয় বাইপাস সড়কের মানিকচক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এর মধ্যে নিহত সোহেল ও তার স্ত্রীসহ ৩ জন বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থী ছিলেন। আহতরা হলো- দিনাজপুরের হাকিমপুর থানার চন্ডিপ্রু গ্রামের আরাফাত হোসেন মুন্না (২৭) এবং তার স্ত্রী তানিয়া (২৫), নিহত সোহেলের স্ত্রী ফারজানা (২৫), মাইক্রোবাসের চালক ক্ষেতলালের তেজেস চন্দ্র চৌধুরীর ছেলে পিজুস কুমার (৪০), ইয়াকুব আলীর ছেলে রায়হান (৩০), রায়হানের মেয়ে হাসি (৩০), কালাইয়ের পাঁচগ্রামের হিমু (৩০) ও সুজনের মেয়ে প্রাপ্তি (৭)।
পুলিশ জানায়, শুক্রবার বেসরকারি নিবন্ধন পরীক্ষা দেওয়ার জন্য একটি মাইক্রোবাস ভাড়া করে তারা কেন্দ্রে যাচ্ছিলেন। তাদের পরীক্ষা কেন্দ্র ছিল বগুড়া সদরের মানিকচক উচ্চ বিদ্যালয়। কেন্দ্র থেকে কয়েক’শ গজ আগে তাদের মাইক্রোবাসটি একটি সিএনজি চালিত অটোরিকশাকে ওভারটেক করে। এসময় বিপরীতমুখী একটি ট্রাকের সাথে মাইক্রোবাসটির সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এসময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে শজিমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহেল রানাকে মৃত ঘোষণা করেন। বগুড়া সদর থানার উপ-পরিদর্শক আব্দুর রহিম জানান, দুর্ঘটনার পর থেকে ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রাক ও মাইক্রোবাসটি পুলিশের হেফাজতে রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ