শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন -জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার: মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন বলে মন্তব্য করেছেন ভাসানী অনুসারী পরিষদের সভাপতি ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ফিউচার অফ বাংলাদেশ আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, ভাসানী অনুসারী পরিষদের সভাপতি ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, ফিউচার অফ বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক শওকত আজিজ, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির প্রমুখ।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদেরকে কথা বলতে দেন। মিটিং-মিছিল করতে দেন। আমরা যাতে আমাদের অধিকার টুকু পাই সে ব্যবস্থা করেন। কারণ মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন। তিনি বলেন, বর্তমান দেশে প্রধান সমস্যা হলো বেকার সমস্যা এই সমস্যার সমাধান করতে হবে, তাহলে দেশ আরও উন্নত হবে। প্রধানমন্ত্রী আপনি চাইলেই এ বেকার সমস্যার সমাধান হবে। তাই সব সময় সত্য প্রকাশ করেন, মানুষের অধিকার ফিরিয়ে দিন, মিটিং-মিছিল করতে দিন তাহলে দুর্নীতি রোধ হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি ১০ টাকা দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখিয়েছেন এটা নিঃসন্দেহে ভালো। তবে সবাইকেই তা করতে হবে। কিন্তু কিছুদিন আগে আপনি বিলেতে গিয়ে ডাক্তার দেখিয়েছেন সেখানে কত টাকা কত পাউন্ড খরচ করেছেন তা প্রকাশ না করা, সত্যকে প্রকাশ না করার সমতুল্য।
তিনি আরও বলেন, চিকিৎসকরা গ্রামে যায়না বলে আপনি ক্ষোভ প্রকাশ করেছেন। আসলে আপনি চান না চিকিৎসকরা গ্রামের যাক। কারণ এরা উচ্চবিত্ত, আপনারই আত্মীয়-স্বজন, আমাদেরই আত্মীয়-স্বজন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, সত্য প্রকাশের জন্য প্রতিদিন বিনা বিচারে দেশ খুন-গুম হত্যা হচ্ছে এর তথ্য না জানাটাও বিরাট দুর্নীতি। সংসদে বসে আধা-ঘণ্টার মধ্যে বিল পাস করছে, কে কত টাকা নিয়েছেন সেটা প্রকাশ করছেন না। যে অর্থমন্ত্রী অবসর নিয়েছে তার খাজনা মওকুফ করেছেন এটাও একটা দুর্নীতি। এসব দুর্নীতিও পরিষ্কার করা উচিত। এসময় ছাত্র-ছাত্রীদের উদ্দেশে জাফরুল্লাহ বলেন, আপনারা টিউশন নিয়ে আন্দোলন করেন অথচ কোচিং বন্ধের জন্য কোন আন্দোলন করেন না কোচিং বন্ধের জন্য আন্দোলন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ