বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

চট্টগ্রামে এমপির প্রতিষ্ঠানে গাড়িচালককে খুনের ঘটনায় মামলা

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানাধীন গাড়ির ডিপোতে পণ্যবাহী গাড়িচালককে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলায় সাংসদের প্রতিষ্ঠানের একজন কর্মচারীকে আসামী করা হয়েছে। বুধবার রাতে খুন হওয়া গাড়িচালকের স্ত্রী শাহিদা আক্তার বাদি হয়ে সীতাকুন্ড থানায় মামলাটি দায়ের করেছেন। চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, মামলায় মাসুম নামে একজনকে আসামি করা হয়েছে। এই মাসুম গুলিবিদ্ধ চালককে হাসপাতালে ভর্তি করে পালিয়ে গিয়েছিল। তার সঙ্গে বিরোধের জেরেই হত্যাকান্ড ঘটেছে বলে এজাহারে উল্লেখ আছে। আমরা মাসুমকে গ্রেফতারের জন্য খুঁজছি।

আসামি মো. মাসুম সীতাকুন্ড উপজেলার সলিমপুর গ্রামের আবুল কালাম আবুর ছেলে। সে সাংসদের মালিকানাধীন গাড়ির ডিপো ‘দিদারুল আলম ব্রাদার্সের’ ফোরম্যান বলে জানিয়েছে পুলিশ। খুন হওয়া গাড়িচালক মো. শাহজাহান সাজু (৫০) নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার মৃত নুরু মিয়ার ছেলে। সাংসদের মালিকানাধীন তাহসিন এন্টারপ্রাইজের প্রাইম মুভার চালাতেন সাজু। সেই গাড়ি মেরামতের জন্য নেওয়া সাংসদের মালিকানাধীন ডিপোতে।

বুধবার দুপুর ২টার দিকে ঢাকা-চট্টগ্রম মহাসড়ক সংলগ্ন টোল রোডের অদূরে 'দিদারুল আলম ব্রাদার্স' ডিপোতে সাজু গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে আল আমিন হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে সাজু মারা যান। মামলার এজাহারে সাজুর স্ত্রী শাহিদা অভিযোগ করেছেন- মাসুমের সঙ্গে সাজুর আগে থেকেই বিরোধ ছিল। সেই বিরোধের জেরে মাসুম নিজেই সাজুকে গুলি করে হত্যা করেছে। চিকিৎসাধীন অবস্থায় স্বল্প সময়ের জন্য সাজুর জ্ঞান ফিরলে তিনি স্ত্রীকে বিষয়টি জানান বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

এদিকে রাতের মধ্যে দায়ীদের গ্রেফতার করা না হলে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছিল চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়ন। কিন্তু পরে তারা কর্মবিরতি শিথিল করে শুধু সাংসদের প্রতিষ্ঠানের গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ