শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চুয়াডাঙ্গা সীমান্তে বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করেছে বিএসএফ

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে আবদুল্লাহ মন্ডল (৪৬) নামে এক বাংলাদেশী নাগরিককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার ভোরে সীমান্ত অতিক্রম করে গরু আনতে গেলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ স্থানীয় গ্রামবাসীর। তবে ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে। নিহত আবদুল্লাহ মন্ডল জেলার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের মৃত গোলাম রসুল মন্ডলের ছেলে।
স্থানীয় ইউপি সদস্য সাখার উদ্দীন জানান, বুধবার ভোরে আবদুল্লাহসহ ৩/৪ জন বাংলাদেশী ঠাকুরপুর সীমান্তে গরু আনতে যায়। তারা সীমান্তের ৮৯/৯০ মেইন পিলারের কাছে অবস্থান করার সময় বিএসএফের মালুয়াপাড়া ক্যা¤েপর সদস্যরা তাদেরকে ধাওয়া দেয়। এ সময় তিনজন পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের হাতে ধরা পড়ে আবদুল্লাহ। নিহত আবদুল্লাহর ভাই হাবিবুর রহমান জানান, বিএসএফের হাতে ধরা পড়ার পর তাকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। হত্যার পর তার লাশ ফেলে রেখে যাওয়া হয় সীমান্তের জিরো পয়েন্টে। খবর পেয়ে সকালে গ্রামবাসীদের সঙ্গে নিয়ে আমরা লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসি।
দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস জানান, নিহত আবদুল্লাহর শরীরের বেশ কয়েকটি স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। লাশের সুরতহাল রিপোর্ট শেষে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক সাজ্জাদ সরোয়ার পিএসসি বলেন, ঠাকুরপুর সীমান্তে একজন বাংলাদেশী নাগরিকের লাশ উদ্ধারের খবর আমরা পেয়েছি। তবে কে বা কারা তাকে হত্যা করেছে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ