শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

সরকার এখন গায়েবি মামলায় সিনিয়র নেতাদের হয়রানি করছে

স্টাফ রিপোর্টার: সরকার এখন গায়েবি মামলায় নেতাদের হয়রানি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। এবি সিদ্দিকীর করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির চার সদস্যের বিরুদ্ধে মামলা দায়েরের পর গতকাল মঙ্গলবার দুপুরে এক অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করেন। তিনি বলেন, আজকে আমাদের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসার কথা ছিলো স্থায়ী কমিটর সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ্রখন সকাল থেকে কোর্টে বসে আছেন তিনি। কী জন্যে? গতকাল (সোমবার) নাকী কার অনুভুতিতে উনি আঘাত দিয়েছেন। সেজন্য একটা গায়েবি মামলা করা হয়েছে। এরকম গায়েবি মামলায় নেতাদের হয়রানি করা হচ্ছে প্রতিনিয়ত। আমার কাছে মনে হয়, এদেশের বিচারকগণ এখন গায়েবি মামলার বিচারক। আসল মামলার বিচার উনারা করতে চান, করতে পারেন না এবং করবেনও না।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে মানববন্ধনে খন্দকার মোশাররফ হোসেন এবং জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে আলোচনা সভায় গয়েশ্বর চন্দ্র রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো। আয়োজকরাও অপেক্ষায় ছিলেন প্রধান অতিথির জন্য। পরে বিশেষ অতিথি দিয়েই অনুষ্ঠান দুইটি কার্য্ক্রম শেষ করা হয়।
জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দকী গত ৫ আগস্ট ঢাকার মহানগর হাকিম আদালতে তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ভয়ভীতি দেখানো এবং হত্যার হুমকি দেয়ার অভিযোগ এনে এই মামলায় আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।
কৃষক দলের মানববন্ধনে আবদুল আউয়াল মিন্টু ক্ষোভ প্রকাশ করে বলেন, এই সরকার বৈধ্য সরকার নয়। তারা শুধু একটা জিনিসই পারদর্শী, জনগনের সেবা নয় সেটা হলো মানুষের ওপর অত্যাচার-নির্যাতন-মিথ্যা মামলা দায়ের করা। জনগনের কল্যাণে নিয়োজিত প্রতিষ্ঠানগুলোকে ধবংস করার কাজে তারা(সরকার) পারদর্শী। গণতন্ত্র না থাকাতেই আজকে আমরা কোনো বিচার পাচ্ছি না। সেজন্য আজকে অন্যায়ভাবে আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া আটকিয়ে রাখা হচ্ছে, তাকে মুক্তি দেয়া হচ্ছে না। উনার মুক্তি ছাড়া দেশে গণতন্ত্র ফিরে আসবে না।
কৃষক দলের আহ্বায়ক বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এই মানবন্ধনে হাসান জাফির তুহিন, আবদুল আউয়াল খান, নাসির হায়দার, নাসিরউদ্দিন হাজারী, মাইনুল ইসলাম, কেএম রফিকুল ইসলাম রিপন প্রমূখ বক্তব্য রাখেন।
জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের অনুষ্ঠানে গয়েশ্বর প্রধান অতিথি থাকলেও তিনি গেপ্তারি পরোয়ানার কারণে আসেননি। গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে ও মঞ্জর রহমান ভুঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, সুকোমল বড়ুয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ