মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

সরকারের উদাসীনতায় ডেঙ্গু সমস্যা ভয়াবহ রূপ নিয়েছে -মিয়া গোলাম পরওয়ার

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল মঙ্গলবার শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে রাজধানীতে দরিদ্র রিকসা শ্রমিকদের মাঝে মশারি বিতরণ করা হয়।  ফেডারেশনের মহানগরী উত্তরের সভাপতি মুহিবুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম আতিকুর  রহমানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান, লস্কর মোহাম্মদ তসলিম। উপস্থিত ছিলেন মহানগরীর সহ-সাধারণ সম্পাদক নুরুল আমিন, শ্রমিক নেতা মনিরুজ্জামান, আবুল কালাম, সোলাইমান আনি, শাহাদাৎ হোসাইন, রুকুনুজ্জামান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্য মিয়া গোলাম পরওয়ার বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষ এখন ডেঙ্গু আতঙ্ক নিয়ে জীবন-যাপন করছে। প্রতিদিনই অজস্র মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সারাদেশে অর্ধশতাধিক এডিস মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে। তিনি মনে করেন, সরকারের উদাসীনতার কারণে ডেঙ্গু সমস্যা এখন ভয়াবহ রুপ ধারণ করেছে। অথচ মানুষের এই মৃত্যুর মিছিলে সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই।
ডেঙ্গু নিয়ে সরকারের মন্ত্রী ও মেয়ররা শুরুর দিকে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করে মশকরা করেছেন, আবার এখন বলছেন-ডেঙ্গু বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে। সরকারের দায়িত্বশীল পর্যায়ের এমন ব্যক্তিদের দায়িত্বহীন বক্তব্যে আমরা মর্মাহত।
মিয়া গোলাম পরওয়ার বলেন, সরকারের উচিৎ জনগণের সঙ্গে তামাশা না করে, ডেঙ্গু সমস্যা সমাধানের লক্ষ্যে এডিস মশা নিধনে কার্যকর ওষুধ ব্যবহারের ওপর গুরুত্বারোপ করা এবং ডেঙ্গু সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ