বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

শ্লীলতাহানি অপহরণ ও খুন-খারাবি লাশ উদ্ধার॥ আটক ২

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীতে নদী থেকে অজ্ঞাত এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে জেলা সদরের কুচুকাটা ইউনিয়নে চারালকাটা নদীর বাজিতপুর গ্রাম থেকে ওই মৃতদেহ উদ্ধার করে। স্থানীয়রা জানায়, সকালে ওই ঘাটে ২৮ থেকে ৩০ বছরের এক যুবকের লাশ ভাসতে দেখে এলাকার লোকজন। খালি গায়ে লুঙ্গি পরিহিত ওই লাশ দেখে পুলিশে খবর দেওয়া হয়। পরে বেলা সাড়ে ১২টার দিকে পুলিশ এসে লাশ উদ্ধার করে। সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী বলেন,‘ওই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে নদীর স্রোতে অন্য কোন এলাকা থেকে লাশটি ভেসে এসেছে। তার পরিচয় জানার জন্য আশপাশের থানায় খবর দেওয়া হয়েছে। এঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বৃহস্পতিবার অপহৃত এক কিশোর উদ্ধারসহ অপহরণকারী চক্রের দুই সদস্যকে বিক্ষুব্ধ জনতা আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। এসময় বিক্ষুব্ধ জনতাকে থামাতে  পুলিশ ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। আটককৃত অপহরণকারীরা হলো উপজেলার দরবস্ত ইউনিয়নের নুনদহ গ্রামের শফিকুল ইসলামের ছেলে মামুন (২৭) ও একই ইউনিয়নের সাবগাছি হাতিয়াদহ গ্রামের সবুর মিয়ার ছেলে সৈকত (২৬)।  থানা সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কোমরপুর এলাকার দুদু মিয়ার ছেলে সিয়াম (১০) আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে তার ভগ্নিপতি তারাজুল ইসলামের বাড়ি থেকে বের হওয়ার পর বালুয়া বাজার থেকে অপহৃত হয়। পরিবারের লোকজন সিয়ামকে বিভিন্ন স্থানে খোঁজাখুজির এক পর্যায়ে  অপহরণকারীরা সিয়ামের পরিবারের কাছে  মুক্তিপণ দাবী করে। সকাল ১০টার দিকে  গোবিন্দগঞ্জ- দিনাজপুর সড়কের সাহেবগঞ্জ ইক্ষু ফার্মের কাটা এলাকায়  ৫/৬ জন যুবকের সাথে  সিয়ামকে দেখতে পেয়ে স্থানীয় লোকজন তাদেরকে ধাওয়া করে দুই কিলোমিটার দূরে কামারপাড়ায় অপহৃত কিশোরসহ দুই অপহরণকারীকে আটক করলেও অপর চারজন পালিয়ে যায়। এ সময় বিক্ষুব্ধ জনতা  ওই  দুই অপহরনকারীকে গণধোলাই দিতে থাকে।  এ খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছিলে উপস্থিত জনতা পুলিশের উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। পুলিশ ৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং অপহৃত কিশোর সিয়ামকে উদ্ধারসহ আহত অবস্থায় অপহরণকারী  দুই যুবককে আটক করে থানায় নিয়ে আসে।
বেলকুচি (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের বেলকুচিতে ৭৫ পিছ ইয়াবা সহ কামরুল ইসলাম ও লিটন শেখ নামে ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। বুধবার বিকালে তাদেরকে উপজেলার তামাই ঈদগাহ মাঠ এলাকা থেকে ইয়াবা বিক্রির সময় তাদের আটক করা হয়। আটককৃত কামরুল হাসান (২৮) সিরাজগঞ্জ সদর থানাধীন পূর্ব বনবাড়িয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে ও লিটন শেখ (২৫) একই থানার পাইকপাড়া গ্রামের ফজল শেখের ছেলে। আটকের পর তাদের শরীর তল্লাসী করে ৭৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার দুপুরে মাদক বিক্রি হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তামাই এলাকায় অভিযান চালিয়ে ২ মাদক ব্যবসায়ীকে ৭৫ পিছ ইয়াবাসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
শার্শা (যশোর) : যশোরের শার্শায় বিদেশ প্রবাসীর স্ত্রীর শ্লীলতাহানি ও হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার দিনগত রাতে শার্শার গোগা গ্রামের পশ্চিম পাড়ায়্ । এ ঘটনায় দুই দিন ধরে গ্রাম্য শালিস ডাকা হলে অভিযুক্ত আব্দুল হামিদ(৪৫) বিচারে হাজির হয়নি। আব্দুল হামিদ গ্রামের আব্দুল জলিলের ছেলে। অভিযোগে জানাগেছে, শার্শার গোগা পশ্চিম পাড়ার হাজী আবদার আলীর ছেলে দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় থাকে। এ কারনে তার স্ত্রী তার শিশু ছেলেকে সাথে নিয়ে স্বামীর ভিটায় বসবাস করে। অতঃপর গত সোমবার সন্ধ্যা রাতের কোন এক সময় লম্পট আব্দুল হামিদ আব্দুস সালামের স্ত্রীর ঘরে ঢুকে খাটের নিচে লুকিয়ে থাকে। এরপর রাত সাড়ে ১০ টার দিকে হামিদ খাটের নিচ থেকে বের হয়ে সালামের স্ত্রীর মুখ চেপে ধরে শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময়  সালামের স্ত্রী চিৎকার দিয়ে স্বজনদেরকে ডাক দেয়। তখন ঘরের আলোয় হামিদকে চিনতে পারায় হামিদ সালামের স্ত্রীর গলায় পাশে থাকা ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে হত্যার চেষ্টা করে। এক পর্যায় হামিদ পালিয়ে যায়। এ ব্যাপারে জানাজানি হলে সালামের ভাইয়েরা থানাকে অবহিত করতে চাইলে স্থানীয় মেম্বর তাদেরকে থানায় যেতে বাধাদেয়  এবং এর সঠিক বিচার করবেন বলে আশ্বাস দেন। সে মোতাবেক মঙ্গলবার রাতে স্থানীয় ভাবে গ্রাম্য শালিস বসলেও অপরাধী লম্পট হামিদ বিচারে হাজির হয়নি। পরদিন বুধবারও বিচারে হাজির হয়নি। হামিদ স্থানীয় আওয়ামীলীগের সমর্থক ও কর্মি। যে কারনে এ ব্যাপারে ঐ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে সংঘর্ষ বাধতে পারে বলে আশংকা করছে ভুক্তভোগিরা।
হরিরামপুর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের হরিরামপুরে শেখ রফিক হত্যা মামলায় উপজেলার হারুকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রহিম বিশ্বাসকে ষড়যন্ত্র ভাবে প্রধান আসামী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে তার পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাসের স্ত্রী রিনা সুলতানা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বলেন, গত ১০ জুন হরিরামপুর উপজেলার মির্জানগর গ্রামে পারিবারিক কলহের জের ধরে শেখ রফিককে নির্মমভাবে হত্যা করা হয়। ওই হত্যা মামলায় বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান চুন্নু বাদিকে প্রভাবিত করে  তার স্বামীকে প্রধান আসামী করেছে। ঘটনার এক সপ্তাহ আগে থেকেই  তার স্বামী পরিবারের সদস্যদের নিয়ে ঢাকা জেলার সাভার উপজেলার খেজুরটেক গ্রামে নিজ বাড়িতে অবস্থান করছে। হত্যা কান্ড যারা করেছেন এবং যে হত্যা হয়েছে তারা সবাই বর্তমান চেয়ারম্যানের লোকজন। গত ইউপি নির্বাচনে তার স্বামী সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। কিন্তু এলাকায় গিয়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ নিচ্ছেন। এতে বর্তমান চেয়ারম্যান তার স্বামীকে এলাকায় এসে কর্মকান্ড না করারও হুমকি দেন। তার স্বামী যাতে আগামীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারেন এর জন্য বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান চুন্নুর নির্দেশে বাদি তার স্বামী আব্দুর রহিম বিশ্বাসকে হত্যা মামলায় মিথ্যা আসামী করেছেন। তিনি তার স্বামীকে নির্দোষ দাবি করেন ও এই হত্যা কান্ডের সাথে আব্দুর রহিম বিশ্বাসে কোন সম্পৃক্ততা নেই বলে জানান। হত্যা কান্ডের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় নিখোঁজের তিনদিন পর গত বৃহস্পতিবার দুপুরে শীতলক্ষ্যা নদী থেকে অর্ধগলিত অবস্থায় মোজাম্মেল হক মতি (৭৩) নামে এক বয়োবৃদ্ধের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সে গত ১৬ জুলাই মঙ্গলবার বিকেল থেকে নিখোঁজ ছিলেন। কাপাসিয়া থানার এসআই সফিকুল ইসলাম জানায়, এলাকাবাসী তরগাঁও বান্নিখলা নামক স্থানে শীতলক্ষ্যা নদীতে বৃদ্ধার লাশটি ভাসতে দেখে থানায় খবর দেয়। থানা পুলিশ লাশটি উদ্ধার করে। সে নিখোঁজ হওয়া তরগাঁও উত্তর পাড়া গ্রামের মৃত হোসেন পন্ডিতের পুত্র। লাশটি অর্ধগলিত ছিল, তবে লাশের গায়ে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। খবর পেয়ে পরিবারের লোকজন এসে লাশটি সনাক্ত করে। সে কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিল বলে পারিবারিক সূত্রে জানা যায়।
নেত্রকোনা : জেলা শহরের নিউটাউনে গত বৃহস্পতিবার দুপুরে এক শিশুর মস্তক বহনকারী অজ্ঞাত যুবক গণপিটুনীতে নিহত হয়েছে। পুলিশ অজ্ঞাত পরিচয় নিহত ও মাথা ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেলা শহরের  বারহাট্টা রোডের সুইপার কলোনিতে বাংলা মদের ডিপোর  কাছে অজ্ঞাত যুবকের ব্যাগে শিশুর মস্তক দেখতে পেয়ে জনতা ধাওয়া করে পরে নিউটাউন এলাকায় পচা পুকুরের পাড়ে  গত বৃহস্পতিবার দুপুর এক টার দিকে  আটক করে এ সময়  জনতার ভিড় জমে যায়। এক পর্যায়ে উত্তেজিত জনতা মস্তক বহনকারী অজ্ঞাত পরিচয়হীন যুবককে পিটিয়ে হত্যা করে। নেত্রকোনা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির খ-িত মস্তক ও নিহত অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।  নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তাজুল ইসলাম জানান, খ-িত মস্তক ও নিহত যুবকের লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদও হাসপাতাল মর্গে পাঠিয়েছে। খ-িত মস্তিক এর শিশুটির পরিচয় পাওয়া গেছে নেত্রকোনা পৌর শহরের কাটলি এলাকার রহিছ উদ্দিনের ছেলে সজিব (৮)। সজিবের পরিবার সূতেজানা যায় আট বছরের সজিব  সকালে বাসা থেকে আইসক্রিম কিনতে বাসা থেকে বের হয়ে আর ফিরে নাই।
কুষ্টিয়া: কুষ্টিয়ায় কলেজ শিক্ষিকার শ্লীলতাহানি মামলায় একই কলেজের অধ্যক্ষের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ- দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ