শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

উল্লাপাড়ায় এক মাস ধরে বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ বন্ধ

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চকবরু ভেংড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন পাকা ভবন নির্মাণ কাজ এক মাস ধরে বন্ধ রয়েছে। বিদ্যালয়ের খেলার মাঠের জায়গায় নতুন ভবনের নির্মাণ কাজ শুরু করায় গ্রামবাসী ভবনটি নির্মাণের জায়গা পুনঃ নির্ধারণের আবেদনের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন বিদ্যালয়টির নতুন ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয় । 
উল্লাপাড়া স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) সূত্রে জানা যায় উল্লাপাড়ার রামকষ্ণপুর ইউনিয়নের চকবরু ভেংড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণ চলতি বছরের প্রথম দিকে সরকারি অনুমোদন ও অর্থ বরাদ্দ হয়। গত ১২ ফেব্রুয়ারী এর দরপত্র আহবান এবং দরপত্রের মাধ্যমে নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠানকে ২৮ মার্চ কার্যাদেশ দেওয়া হয়। এভবনটি নির্মাণ চুক্তি মূল্য ৬৭ লাখ ৯৫ হাজার টাকা। স্থানিয় এলজিইডি থেকে এর নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে। কার্যাদেশ পেয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান  বিদ্যালয়টির পূরাতন ভবনের সামনে খেলার মাঠে নতুন ভবনের নির্মাণ কাজ শুরু করে । এ সময় চকবরু ভেংড়ী গ্রামবাসি খেলার মাঠের জায়গা বাদ দিয়ে ভবনটির পাশেই বিদ্যালয়ের নিজস্ব জায়গায় নির্মানের জন্য মৌখিকভাবে আবেদন জানায়। গ্রামবাসীরা জানায় জায়গাটি  বিদ্যালয়ের হলেও সেখানে খেলার মাঠ হিসেবে গ্রামবাসী ও কমলমতি শিশুরা ফুটবল ও ক্রিকেট খেলাসহ বিভিন্ন সামাজিক ও ধর্মিয় অনুষ্ঠান হয়ে থাকে ।
এ কারণে তারা বিদ্যালয়ের পাশের জায়গায় নতুন ভবন নির্মানের বিষয়ে আবেদন জানায়।  জানাযায় গ্রামবাসীরা বিষয়টি নিয়ে একাধিক বার সামাজিক বৈঠক করেছেন। তারা নতুন চিহ্নিত জায়গায় ভবনটি নির্মাণের বিষয়ে একমত হয়েছেন । গ্রামবাসীদর পক্ষে চকবরু ভেংড়ী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওঃ ইয়াছিন তালুকদার, ভবনটির নির্মাণের জায়গা পুনঃনির্ধাণের জন্য স্থানীয় উপজেলা প্রশাসন সহ উর্ধ্বতন বিভিন্ন বিভাগে লিখিত আবেদন করেছেন বলে জানা যায়। এর সাথে ভবনটি নির্মানের জায়গা পুনঃনির্ধারণে বিদ্যালয় থেকে নেওয়া সিদ্ধান্তের একটি রেজুলেশন কপি জমা দওয়া হয়েছে । এ আবেদনর প্রেক্ষিতে বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজ স্থানীয় উপজলা প্রশাসনের নির্দেশে স্থগিত রয়েছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ