মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে নারায়ণগঞ্জে সমাবেশ ও মিছিল

নারায়ণগঞ্জ সংবাদদাতা : গ্যাসের দাম বৃদ্ধি অযুক্তিক দাবী করে এর প্রতিবাদে নারায়ণগঞ্জে বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক সংগঠন ও সতেচন নাগরিকদের ব্যানারে সমাবেশ ও মিছিল করছে। আর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিারের অর্ধ দিবস হরতালের সমর্থনে সমাবেশ ও মিছিল করে জেলা বাম গণতান্ত্রিক জোট। এ হরতালকে সমর্থন করছেন আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনসহ অন্যান্যরা। ফলে উত্প্ত হয়ে উঠছে নারায়ণগঞ্জের রাজপথ।
গত পহেলা জুলাই থেকে গ্যাসের দাম বৃদ্ধি কার্যকর ঘোষণা করা হয়েছে। গ্যাসের এ দাম বৃদ্ধি অযুক্তিক দাবী করে এর প্রতিবাদে রবিারের অর্ধ দিবস হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। আর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হরতাল পালনে সমর্থনে গত দুই-তিন ধরে নারায়ণগঞ্জে সমাবেশ ও মিছিল করছে জেলা বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। সমাবেশ থেকে বলঅ হচ্ছে পাশ্ববর্তী দেশ ভারতে যখন গ্যাসের দাম কমানো হয়, আর যে সময়ে আমাদের দেশে দাম বাড়ানো একেবারেই ঠিক না। অবিলম্বে গ্যাসের দাম বৃদ্ধি প্রত্যাহার করতে হবে।
নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ইলিয়াছ জামান বলেন, লুটপাট করে পকেট ভারী করার জন্য সরকার একটি গোষ্ঠিকে সুবিধা দেয়ার জন্য গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। তা প্রতিহত করার ঘোষণা দিয়ে বলেন, গ্যাসের দাম বৃদ্ধি না করলে মানুষের জীবনযাত্রার ব্যায় বেড়ে যাবে।
গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন বলেন, সরকার যদি জনগনের স্বার্থের প্রতিনিধিত্ব না করে গোষ্ঠির প্রতিনিধিত্ব করবেন আমরা তা প্রতিহত করব।
গ্যাসের দাম বৃদ্ধি অযুক্তিক দাবী করে এর প্রতিবাদে নারায়ণগঞ্জে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক সংগঠন ও সতেচন নাগরিকদের ব্যানারে সমাবেশ ও মিছিল করছে। এ হরতালকে সমর্থন করছেন আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনসহ অন্যান্যরা। সংগঠনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু বলেন, জনগণের আশা আকাংখা বাস্তবায়িত করার জন্য বৃহতরাজনৈতিক দল গুলো সব কর্মসূচি নিবে।
আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি নুরুউদ্দিন আহমেদ বলেন, পাশ্ববর্তী দেশ ভারতে গ্যাসের দাম কমানো হয়েছে, আর আমাদের দেশে দাম বাড়ানো একেবারেই অযুক্তিক দাবী করে বলেন, এর ফলে যাত্রী ও পন্য পরিবহনেও ভাড়া বৃদ্ধির কারণে মানুষের নাভিশ্বাস উঠে যাবে। দাম বৃদ্ধি প্রত্যাহার না হলে সংগঠন থেকে আন্দোলনের ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ