বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

পত্রিকা দু’টির রিপোর্টে প্রদত্ত তথ্যের কোনো ভিত্তি নেই -তাসনীম আলম

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মোঃ তাসনীম আলম গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, দৈনিক আমাদের সময় পত্রিকার অনলাইন সংস্করণে ও দৈনিক সমকাল পত্রিকায় ২ জুলাই প্রকাশিত দু’টি রিপোর্টে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে যে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করা হয়েছে আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে ঐ পত্রিকা দু’টির রিপোর্টে প্রদত্ত তথ্যের কোনো ভিত্তি নেই।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, পত্রিকা দু’টির রিপোর্টে ‘ঢাকায় ভারী অস্ত্রের চালান আটকের সাথে পুলিশের জামায়াত-শিবিরের কানেকশন পাওয়ার যে দাবি করেছে’ তা সর্বৈব মিথ্যা। এ অস্ত্র চালানের সাথে ‘কুমিল্লা ও চট্টগ্রামের কোনো জামায়াত নেতার জড়িত থাকা এবং জামায়াতের এক কেন্দ্রীয় নেতার নাম বেরিয়ে আসার’ যে বানোয়াট তথ্য এ রিপোর্টে পরিবেশন করা হয়েছে তার মধ্যে সত্যের লেশমাত্র নেই। এ সম্পর্কে আমাদের সুস্পষ্ট বক্তব্য হল জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক ধারার গঠনমূলক রাজনীতিতে বিশ^াস করে। অস্ত্র ও সন্ত্রাসের রাজনীতিতে জামায়াত-শিবির আদৌ বিশ্বাস করে না। তাই ঢাকায় ভারী অস্ত্র চালানের সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের কানেকশন থাকার প্রশ্নই আসে না। জনগণকে বিভ্রান্ত করার হীন উদ্দেশ্যেই ঐ পত্রিকা দু’টির রিপোর্টে পুলিশের বরাত দিয়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালানো হয়েছে। অতীতেও বিভিন্ন মহল থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে এ ধরনের অপপ্রচার চালানো হয়েছে। কিন্তু তাদের সকল অপপ্রচার বার বার মিথ্যা প্রমাণিত হয়েছে।
এ ধরনের বিভ্রান্তিকর মিথ্যা প্রচারণা চালানো থেকে বিরত থাকার জন্য তিনি দৈনিক আমাদের সময় পত্রিকার অনলাইন সংস্করণ ও দৈনিক সমকাল পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। 

অনলাইন আপডেট

আর্কাইভ