শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সরকারের অসতর্কতা ও দায়িত্বহীনতার কারণেই রেল দুর্ঘটনা ঘটেছে -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

কুলাউড়ার বরমচালে ভয়াবহ রেল দুর্ঘটনায় বেশ কয়েক জনের প্রাণহানি ও অসংখ্য যাত্রী সাধারণ আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এবং এর সাথে তিনি অভিযোগ করে বলেন,সরকারেরর অসতর্কতা ও দায়িত্বহীনতার কারণেই মূলত রেল দুর্ঘটনা ঘটেছে বলে গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন।
তিনি আরো বলেন, সরকার এবং রেল কর্তৃপক্ষের অব্যবস্থাপনার কারণে কুলাউড়ার বরমচালের রেললাইন ভেঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনায় বেশ কয়েক জনের প্রাণহানি ও অসংখ্য যাত্রীর আহত হওয়ার ঘটনা ঘটে।
তিনি আরো বলেন, ক্ষমতাসীন সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বিধায় জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। দীর্ঘদিন থেকে চলাচলের অনুপযোগী ব্রিজগুলোর পুনঃনির্মাণ তো দুরের কথা সরকারের পক্ষ থেকে সংস্কারেরও কোন উদ্যোগ নেয়া হয়নি।
তিনি সরকারের কর্তাব্যক্তিদের খামখেয়ালীপনার কারণেই ভয়াবহ রেল দুর্ঘটনায় বেশ কয়েকটি প্রাণ অকালে ঝরে গেছে। আহত হয়েছেন অসংখ্য যাত্রী। সরকারের এমন অকল্পনীয় উদাসীনতায় বিস্মিত, মর্মাহত।
তিনি সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, দ্রুততম সময়ের মধ্যে সারা দেশের ব্রিজ সংস্কার করে সেখানে ব্রিজ পুনঃনির্মাণ, রেলের আধুনিকায়ন, রেল লাইনের ত্রুটি বিচ্যুতি খোঁজে বের করে তার সংস্কার করা এবং যাদের গাফিলতির কারণে এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে, তাদের খোঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করুন।
বিবৃতিতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গভীর শোক প্রকাশ করে এবং নিহত পরিবার পরিজনদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ