বুধবার ১৭ এপ্রিল ২০২৪
Online Edition

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ মাঠে নামছেন তামিম

স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচেই খেলবেন তামিম। তিনি শঙ্কা মুক্ত। তার খেলতে কোন বাধা নেই। টাইগার শিবিরে স্বস্তি ফিরেছে। বাংলাদেশ ক্রিকেট ভক্তদের এই ভালো খবর। গতকাল শনিবার বাংলাদেশ দলের অনুশীলনে ব্যাটিং করেছেন তামিম। তার খেলার কথাও নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ অধিনায়কের কাছে ইনজুরি নিয়ে প্রশ্ন ছিল আরও একটি। পিঠের ব্যথায় ভোগা পেস অলরাউন্ডার সাইফউদ্দিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন কি-না। নিশ্চিত করে মাশরাফি কিছু বলেননি। তবে যতটুকু জানা গেছে, টাইগারদের প্রথম ম্যাচে থাকছেন না সাইফউদ্দিন।

আপাতত তামিম ইকবাল চোট থেকে ফেরায় স্বস্তি ফিরেছে বাংলাদেশ দলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ খেলতে প্রস্তুত বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি।

তবে ভক্তদের কাছে মাশরাফির অনুরোধ একটাই, প্রত্যাশার পারদটা যেন বেশি না চড়ে।আজকের  ম্যাচে ফেবারটি দক্ষিণ আফ্রিকা। তবে বাংলাদেশ ছেড়ে কথা বলবে না।

শুক্রবার  নেটে ব্যাটিং অনুশীলনে আচমকা বাঁ হাতে বল লেগে মাঠ ছাড়তে হয়েছিল তামিম ইকবালকে। তবে বাংলাদেশের জন্য সুসংবাদ, এক্সরে রিপোর্টে তামিমের বাঁ হাতে কোনও চিড় ধরা পড়েনি। শুক্রবার যুক্তরাজ্যের স্থানীয় সময় দুপুরে তার চোটে এক্স-রে শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে বিসিবি কর্তৃপক্ষ।

 পুরোপুরি নিশ্চিত হয়েই তামিমকে মাঠে নামাতে চায় টিম ম্যানেজমেন্ট।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম নিশ্চিত করেছেন খবরটি, ‘তামিমের এক্সরে রিপোর্টে কোনও চিড় ধরা পড়েনি। রিপোর্টে নেতিবাচক কিছু না থাকায় তামিমকে একাদশে রাখা হয়েছে।

তার বাঁ-হাতের ওই চোট চিন্তায় ফেলে দিয়েছে কোচ-অধিনায়ককে। আশার কথা হলো, তামিমের হাতে কোন চিড় ধরা পড়েনি। আজ রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে তামিম মাঠে নামবেন।তামিমের চোট পাওয়া যায়গায় অবশ্য ফোলা আছে। এর আগে শুক্রবার স্থানীয় সময় বেলা ১০টার দিকে অনুশীলনে আসেন তামিমরা। বেলা ১২টার দিকে চোট পান তিনি। তাৎক্ষনিকভাবে চোট স্থলে বরফ দেয়া হয়। পরে এক্স-রে করে নিশ্চিত হওয়া যায়, আঘাত স্থলে কোন চিড় নেই।এর আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেননি তামিম ইকবাল। সামান্য চোট ছিল তার। চায়লে খেলতে পারতেন। কিন্তু প্রস্তুতি ম্যাচে ঝুঁকি নিয়ে খেলানো হয়নি তাকে। তামিমের চোটের দিন বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘বড় কিছু না হলে, আশা করছি শুরুর ম্যাচে তামিমকে দলে পাওয়া যাবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ