শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

রাজশাহীতে পৃথক পৃথক ঘটনায় ৬ জন নিহত

রাজশাহী অফিস : গত এক সপ্তাহে রাজশাহীতে পৃথক পৃথক ঘটনায় ৬ ব্যক্তি নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে ছোট ভাইয়ের হাতে বড় ভাই, পুত্রবধূর হাতে শাশুড়ি এবং পিতার হাতে সৎপুত্র খুন হওয়ার মতো ঘটনা রয়েছে।
ছোট ভাইয়ের আঘাতে বড় ভাই নিহত : গত রাজশাহী চারঘাট উপজেলার ইউসুফপুর বাহাদুরপাড়া গ্রামের ছোট ভাইয়ের হাতে বড় ভাই রড়ের আঘাতে আহত গত বৃহস্পতিবার নগরীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মৃত অসিত কুমার দাস স্থানীয় আশি^নী কুমার দাসের বড় ছেলে। গত রোববার একটি পারিবারিক ঘটনাকে কেন্দ্র করে বিবাদে ছোট ভাইয়ের হাতে তিনি আহত হন। এবিষয়ে চারঘাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পুলিশ জানায়, সঠিক তথ্য উৎঘাটনের চেষ্টাসহ অভিযুক্ত অসীমকে আটকের চেষ্টা চলছে।
অজ্ঞাত লাশ উদ্ধার : গতকাল শনিবার বেলা ১২ টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের পাশে ফাঁকা মাঠে খাড়ির পাশ থেকে গোদাগাড়ীর মহিশালবাড়ী এলাকায় অজ্ঞাত (৩৫) এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। এটি হত্যা না আত্মহত্যা সে বিষয়ে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। গোদাগাড়ী মডেল থানার পুলিশ জানায়, কয়েকজন কৃষক মাঠে ধান কাটতে যাওয়ার সময় লাশটি পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। তারা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেলে পাঠায়।
বৈদ্যুতিক ফাঁদে কৃষকের মৃত্যু : গতকাল শনিবার সকালে রাজশাহীর বাগমারা উপজেলার কসবা গ্রামে শেয়াল মারার জন্য পেতে রাখা বৈদ্যুতিক তারে জড়িয়ে খোদা বক্স (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়। স্থানীয়রা জানায়, কসবা গ্রামে তসিকুল ইসলামের মুরগির খামারটি শেয়ালের উৎপাত থেকে রক্ষায় বিদ্যুতের তার দিয়ে ঘেরা ছিলো। সকালে ওই খামারে ছাগলের জন্য আমের পাতা কাটতে গিয়ে খোদা বক্স তারে জড়িয়ে মারা যান। বাগমারা থানার পুলিশ জানায়, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
শাশুড়িকে হত্যা : রাজশাহীর তানোর উপজেলার প্রকাশনগর আদর্শ গুচ্ছগ্রামে শাশুড়িকে হত্যা করে মাটিচাপা দিয়েছেন তার পুত্রবধূ। বষয়টি জানাজানি হলে বুধবার দিবাগত রাতে পুলিশ লাশ উদ্ধার করে। এর আগে দুপুরে লাঠির আঘাতে হত্যা করে বাড়ির আঙ্গিনায় শাশুড়ির লাশ পুঁতে ফেলা হয়। নিহত নারী মোমেনা বেগম (৪৫) ঐ গ্রামের রমজান আলীর স্ত্রী। আর পুত্রবধূ সখিনা বেগম (২২) মোস্তাফিজুর রহমানের স্ত্রী। ঘটনার পর পুলিশ গৃহবধূ সখিনা বেগমকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তিনি পুলিশের কাছে হত্যাকা-ের স্বীকারোক্তি দেন। তানোর থানার পুলিশ জানায়, বুধবার সকালে শাশুড়ির সঙ্গে সখিনার ঝগড়া হয়। ওই সময় শাশুড়ি মোমেনা বেগম তাকে মারপিট করেন। দুপুরে শাশুড়ি ঘুমানোর সময় বাঁশ দিয়ে সখিনা শাশুড়ির মাথায় আঘাত করলে তিনি মারা যান। এরপর বাড়ির আঙ্গিনায় গর্ত করে মোমেনাকে মাটি চাপা দেন সখিনা। বিষয়টি জানাজানি হলে স্থানীয় পৌরসভার কাউন্সিলর আবুল বাশারসহ প্রতিবেশীরা গিয়ে সখিনাকে আটক করে পুলিশে খবর দেন। লাশ উদ্ধার করে সখিনাকে থানায় নেয়া হয়।
সৎপুত্রকে জবাই : মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার সেনভাগ এলাকায় সাত বছরের এক শিশুকে জবাই করে হত্যা করা হয়। এ ঘটনায় শিশুটির সৎ পিতা মোহাম্মদ আলীকে গ্রেফতার করে পুলিশ। নিহত শিশু রিফাত হোসেনের (৭) সৎ বাবার নাম মোহাম্মদ আলী। তার বাড়ি নাটোরের একডালা এলাকায়। পুঠিয়ার সেনভাগ এলাকায় এনে রিফাতকে নেইল কাটার চাকু দিয়ে জবাই করে হত্যা করা হয়। পুঠিয়া থানার পুলিশ জানায়, মোহাম্মদ আলী সাত বছর আগে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন। গত সাত মাস আগে তিনি বুলি খাতুন নামের এক নারীকে বিয়ে করেন। বুলি খাতুনের প্রথম স্বামীর সন্তান রিফাত। প্রথম স্বামীকে তালাক দিয়ে নওমুসলিম মোহাম্মদ আলীকে বিয়ে করেন বুলি। মোহাম্মদ আলী পুলিশকে জানায়, তার স্ত্রী বুলি নতুন করে সন্তান নিতে না চাওয়ায় সৎ সন্তান রিফাতকে তিনি হত্যা করেছেন। অন্যদিকে খবর পেয়ে পুলিশ রিফাতের জবাই করা লাশ উদ্ধার করে। পরে ঘাতক মোহাম্মদ আলীকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।
পদ্মায় ডুবে শিশুর মৃত্যু : বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহীর পদ্মায় ডুবে ঈদুল নামে ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়। সে মতিহার থানার ডাঁশমারী গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে। সূত্রে জানা যায়, এদিন দুপুরে বন্ধুদের সঙ্গে ডাঁশমারী সংলগ্ন পদ্মায় গোসল করতে যায় ঈদুল। এ সময় সে পানির নিচে তলিয়ে যায়। এরপর স্থানীয়রা উদ্ধার করে তাকে রামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ