শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

তারাবীর নামাজের জন্য জায়গা চাওয়ায় শ্রমিকদের ছাটাই ও হামলা চালিয়ে আহত করে কর্তৃপক্ষ অমার্জনীয় অপরাধ করেছে -মিয়া গোলাম পরওয়ার

গাজীপুরের টঙ্গীর আইএফএল ফ্যাক্টরী লিঃ এর শ্রমিক কর্মচারীগণ তারাবীর নামাজের জন্য জায়গা চাওয়ায় তাদের চাকরি থেকে ছাটাই ও তাদের ওপর কারখানা কর্তৃপক্ষের হামলায় অর্ধশত শ্রমিক আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, তারাবীর নামাজের জন্য জায়গা চাওয়ায় টঙ্গীতে শ্রমিক-কর্মচারীদের ওপর কারখানা কর্তৃপক্ষের হামলায় অর্ধশত শ্রমিক আহত এবং চাকরি থেকে ছাটাই করার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, শ্রমিকদের ওপর হামলা ও চাকরি থেকে ছাটাই করার এ ঘটনা দেশের আইন এবং সংবিধানের পরিপন্থী। দেশের সকল নাগরিকেরই স্বাধীনভাবে ধর্ম পালন করার অধিকার রয়েছে। সে অধিকার নিশ্চিতভাবে পালন করতে দেয়া কারখানা কর্তৃপক্ষের পবিত্র ধর্মীয় দায়িত্ব। সে দায়িত্ব পালন করার পরিবর্তে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ছাটাই ও তাদের উপর হামলা চালিয়ে আহত করে অমার্জনীয় অপরাধ করেছে। এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের অবশ্যই শাস্তি হওয়া উচিত।
এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে ছাটাইকৃত শ্রমিকদের পুনঃর্বহাল এবং তাদের তারাবীর নামাজসহ ৫ ওয়াক্ত নামাজ ও অন্যান্য সকল প্রকার ধর্মীয় অধিকার পালন এবং আহতদের সুচিকিৎসার উপযুক্ত ব্যবস্থা করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ