বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

কুমিল্লা বোর্ডে শীর্ষে ইবনে তাইমিয়া ॥ জিপিএ-৫ পেয়েছে ২৭৯

কুমিল্লা অফিস : কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে বৃহত্তর কুমিল্লার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ।
কুমিল্লা বোর্ডে সেরা ২০ প্রতিষ্ঠানের মধ্য ২৭৯টি জিপিএ-৫ পেয়ে ৪র্থ স্থান অর্জন করেছে প্রতিষ্ঠানটি। এবছর ১১০৫ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১০৮৯ জন পরীক্ষায় উর্ত্তীণ হয়। পাশের হার শতকরা ৯৮.৫৫ ভাগ। পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ২৭৯জন। “এ” পেয়েছে ৫৬৩ জন আর “এ” মাইনাস পেয়েছে ১৩৮ জন শিক্ষার্থী। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায়ও ২০২জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে কুমিল্লা বোর্ডে চতুর্থ স্থান লাভ করে প্রতিষ্ঠানটি।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ মু. শফিকুল আলম হেলাল ,এই সফলতায় মহান আল্লাহর সন্তোষ আদায় করে উত্তীর্ণ শিক্ষার্থীদের সফলতা কামনা করেন। তিনি বলেন, এ ফলাফলের পেছনে ট্রাস্ট ও গভর্নিং বডির দক্ষ পরিচালনা, শিক্ষকদের নিরলস শ্রম, শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টা এবং অভিভাবকদের সচেতনতা সর্বোপরি মহান আল্লাহর রহমতই একমাত্র কারণ।
উল্লেখ্য প্রতিষ্ঠানটি কুমিল্লা বোর্ডের শীর্ষ তালিকায় এই পর্যন্ত ২৯বার স্থান লাভ করে। ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় প্রতিষ্ঠানের ৫১জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। জেএসসিতে ট্যালেন্টপুলে ১৪জন এবং সাধারণ গ্রেডে ৩৭ জনসহ মোট ৫১ শিক্ষার্থী বৃত্তি লাভ করার গৌরব অর্জন করে।এ ছাড়াও প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১৩ জন ট্যালেন্টপুলে এবং সাধারণ গ্রেডে ৫ জনসহ ১৮ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে। সদর দক্ষিণ উপজেলায় ২০১৪ সালে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করে।

অনলাইন আপডেট

আর্কাইভ