বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

খুলনায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত

খুলনা অফিস : খুলনায় র‌্যাব-৬’র সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক ‘ডাকাত’ (৪০) নিহত হয়েছে। গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ডুমুরিয়া উপজেলার থুকড়া গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে থুকড়া গ্রামের শান্তিনগর এলাকার জনৈক কামরুল ইসলাম গাজীর বাড়িতে একদল ডাকাত হানা দেয়। এ সময় ওই স্থান দিয়ে র‌্যাবের একটি টহল দল যাচ্ছিল। ঘটনাটি টের পেয়ে র‌্যাবের টহল দল এগিয়ে গেলে ডাকাত দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র‌্যাব সদস্যরাও ডাকাতদলকে লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে ডাকাতদলের সদস্যরা পিছু হটে। পরে কামরুল ইসলামের ঘরে গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতকে পড়ে থাকতে দেখে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্র্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে ডুমুরিয়া থানার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, শনিবার ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাব সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় মৃত এক ব্যক্তির লাশ থানায় দিয়ে যায়। প্রাথমিকভাবে এ ঘটনায় থানায় একটি সাধারণ (ডায়েরি জিডি) করা হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হবে বলে জানান জিডির তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম।
আল্লাহর দলের তিন সদস্য গ্রেফতার
খুলনা মহানগরীর সদর থানাধীন পূর্ব বানিয়াখামার এলাকা থেকে উগ্র জঙ্গী সংগঠন আল্লাহর দলের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে তাদের গ্রেফতারের কথা জানান র‌্যাব-৬ খুলনার কমান্ডিং অফিসার (সিও)লে. কর্নেল মো. সালেহীন ইউসুফ। গ্রেফতারকৃতরা হলো, মেহেরপুর জেলার গাংনী থানার গারাডোব গ্রামের মো. বুলবুল আহম্মেদের ছেলে মো. হাবিবুর রহমান (২৪), জামালপুর জেলার সদর থানাধীন কৃষ্ণচরণপুর গ্রামের মো. নান্নু খানের ছেলে মো. রফিউর রহমান রজিব (৩০) ও সিরাজগঞ্জের শলংগা থানার চৌবিলা গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে আব্দুল মান্নান (৫০)। আরো জানানো হয়, গ্রেফতারকৃতরা দীর্ঘ দিন ধরে খুলনা ও বরিশাল বিভাগে আল্লাহর দলের সদস্য সংগ্রহের কাজ করে আসছিলো। গ্রেফতার তিনজন খুলনার পূর্ব বানিয়াখামারের নজরুল ইসলামের ভাড়া বাড়িতে বসবাস করতেন। র‌্যাব কর্মকর্তা বলেন, তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ৩ লাখ ৩৪ হাজার ৩১১ টাকা, সদস্য সংগ্রহের ফরম ও রশিদসহ বিভিন্ন ধরনের বই উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ