শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বাসাবাড়িতে অভিনব পন্থায় মাদক বিক্রি

খুলনা অফিস : খুলনায় বাসাবাড়িতে অভিনব পন্থায় মাদক বিক্রেতারা মাদক ব্যবসা পরিচালনা করছেন। খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় গঠিত টাস্ক ফোর্স মাদকবিরোধী বিশেষ অভিযানে ফেনসিডিলসহ মাদক বিক্রেতা আটক হওয়ায় বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে। শুক্রবার নগরীর বাগমারা এলাকায় অভিযান চালিয়ে ৭৮ বোতল ফেনসিডিলসহ শেখ তানভির আহমেদ সিদ্দিকী ওরফে বনি (৩৫)কে আটক করেন। পরবর্তীতে তার স্বীকারোক্তিতে নগরীর ইকবালনগর এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রেতার পৃষ্ঠপোষকতা হিসেবে মাসুদ আহম্মেদ ডলার (৪০) নামে অপর মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় সূত্র মতে, শুক্রবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সংস্থার গোয়েন্দা সমন্বয়ে একটি যৌথ টিম নগরীর বাগমারা মেইন রোড ৮৮/১ এর ত্রিধারা বাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় ওই বাড়ির মালিক শেখ মো. আব্দুস সালামের ছেলে শেখ তানভির আহমদ সিদ্দিকের ঘর তল্লাশি চালিয়ে ৭৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত তানভির জানায়, গত দেড় মাস ধরে এই ফেনসিডিল ব্যবসা পরিচালনা করছেন। সে মাসুম আহম্মেদ ডলারের এর মাধ্যমে ৬৪ হাজার টাকার বিনিময়ে ফেনসিডিলের একটি চালান তার বাসায় আনে। তার বাসার ছাদের ওপর ফেনসিডিল বিক্রি ও খাওয়ার ব্যবস্থা করে দেন। প্রতি পিস ৯শ’ টাকা করে কিনে এনে দেড় হাজার টাকায় বিক্রি করতেন। ফেনসিডিল ক্রেতাগুলো ডলার তার বাসায় পাঠিয়ে দিতেন। তার এই স্বীকারোক্তিতে নগরীর ৪৫, ইকবালনগর মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ওই এলাকার বাসিন্দা মৃত খবির উদ্দিনের ছেলে মাসুম আহম্মেদ ডলারকে আটক করা হয়। আটক মাসুম আহমেদ ডলার জানান, তিনি মাদক বিক্রির সাথে জড়িত নন। তবে তিনি ফেনসিডিল তানভিরের বাসায় সেবন করেছিলেন।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান বলেন, মাদক বিক্রেতাদের বিরুদ্ধে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা চলমান থাকায় মাদক বিক্রেতারা অভিনব পন্থায় মাদক বিক্রি শুরু করেছেন। এ সব মাদক বিক্রেতারা আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিজ বাসাবাড়িতে ফেনসিডিল বিক্রি ও সেবনের ব্যবস্থা করাচ্ছেন। খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় জানায়, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এর তত্ত্বাবধানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় গঠিত টাস্ক ফোর্স অভিযান পরিচালনা করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইউসুফ আলীর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান, জেলাপ্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান খান, ‘ক’ সার্কেলের পরিদর্শক হাওলাদার মো. সিরাজুল ইসলাম, ‘খ’ সার্কেলের পরিদর্শক সাইফুর রহমান রানা, উপ-পরিদর্শক কেএমএ হানিফ, গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোসাদ্দেক হোসেন, সদর থানার এএসআই শুভেন্দু কুমার পাল। খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক কেএমএ হানিফ বাদী হয়ে আটক দুই ব্যক্তিকে আসামি করে মাদকের আইনে মামলাটি দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ