শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ইমামেরা সমাজের নেতা -এমপি রত্না

নাটোর সংবাদদাতা : নাটোরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের জেলা পর্যায়ে বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে নাটোর ইসলামিক ফাউন্ডেশনের  জেলা কার্যালয়ে এই সম্মেলনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ। নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ,কে,এম মনিরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জজ কোর্টের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি মোছাঃ লাভলী ইয়াসমিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ বেলাল হোসেন ও জেলা ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক এ,কে, এম মুজাহিদুল ইসলাম। সম্মেলনে প্রধান আলোচক ছিলেন, নাটোর জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোঃ আব্দুল খালেক। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইমামরা হচ্ছেন সমাজের নেতা। সরকারের উন্নয়ন, জঙ্গীবাদ দূরীকরণ ও সন্ত্রাস দমনে মানুষকে সচেতন করতে পারেন। তাই সমাজ দেশ ও জনগনের জন্য তাদের ভূমিকা রাখতে হবে। সম্মেলনে জেলার প্রশিক্ষণপ্রাপ্ত শতাধিক ইমামগণ অংশ নেন।
নাটোরে গম ফসলের মাঠ দিবস : নাটোরের বাগাতিপাড়ায় বারি-৩০ জাতের গম ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের পাঁচুড়িয়ায় ওই এলাকার একশ জন কৃষক-কৃষাণীদের নিয়ে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবসের কৃষকদের মাঝে বারি-৩০ জাতের গমের গুনাগুন সম্পর্কে কৃষি কর্মকর্তা মোমরেজ আলী বলেন, এটি একটি নতুন জাতের গম। এ জাতের গম তাপ সহনশীল এবং বপনের ১শ’ দিনের মধ্যেই কাটার উপযোগী হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। উপজেলা কৃষি কর্মকর্তা মোমরেজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হৈমন্তি রাণী, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কমল কান্তি কুন্ডু।
দোকান পুড়ে ভষ্মিভূত : নাটোরের বাগাতিপাড়ায় মালঞ্চি বাজারে অগ্নিকান্ডে ফার্নিচার দোকান পুড়ে ভষ্মিভূত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় মালঞ্চি রেলগেট সংলগ্ন মিতু ফার্নিচারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ওই দিন সন্ধ্যায় দোকান বন্ধ করে ফার্নিচারের মালিক মিঠুন প্রামানিক বাড়ি চলে যান। কিছুক্ষণ পরে লোকমুখে তার দোকানে আগুন লাগার খবর পান। পরে দয়ারামপুর ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে। এতে দোকানে রাখা প্লাস্টিকের চেয়ার, টেবিল, আলমারিসহ বিভিন্ন সামগ্রীসহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে। ফায়ারসার্ভিসের স্টেশন অফিসার আব্দুর রাজ্জাক বলেন, বৈদ্যুতিক সট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অনলাইন আপডেট

আর্কাইভ