শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ইবনে সিনা মেডিকেল কলেজে ফ্রি সুন্নাতে খাতনা ক্যাম্প

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে গতকাল রোববার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ফ্রি সুন্নাতে খাতনা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্প উপলক্ষে ইবনে সিনা ট্রাস্টের সদস্য অর্থ কাজী হারুন অর রশীদের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক পরিচালক (মেডিকেল এডুকেশন) অধ্যাপক ডা: কাজী শহীদুল আলম। বক্তব্য রাখেন ইবনে সিনা ট্রাস্টের জি এম অ্যান্ড হেড অব মার্কেটিং এএনএম তাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের এজিএম এন্ড ডেভেলোপমেন্ট কোঅর্ডিনেটর নূরে আলম সবুজ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা: কাজী শহীদুল আলম বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ফ্রি সুন্নাতে খাতনা ক্যাম্প ইবনে সিনা ট্রাস্টের একটি প্রসংশনীয় উদ্যোগ। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই আমরা একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করাই এখন আমাদের প্রধান লক্ষ্য। তিনি বলেন, ইবনে সিনা ট্রাস্ট স্বল্প খরচে আধুনিক ও উন্নতমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে এদেশের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। আমাদের প্রত্যাশা এ ধারা অব্যাহত থাকবে। সভাপতির বক্তব্যে কাজী হারুন অর রশীদ বলেন, আর্তমানবতার সেবার মহান লক্ষ্যে ইবনে সিনা ট্রাস্ট গঠিত হয়েছে। বাংলাদেশের দরিদ্র্যক্লিষ্ট জনগোষ্ঠীসহ সর্বস্তরের মানুষের জন্য প্রতিষ্ঠানটি তিন যুগেরও বেশি সময় ধরে বহুবিধ জনকল্যাণমূল কার্যক্রম চালিয়ে যাচ্ছে, ভবিষ্যতেও জনকল্যাণের এই ধারা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।
ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আলীর নেতৃত্বে ক্যাম্পে সুন্নাতে খাতনা কার্যক্রম পরিচালনা করেন ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোহাম্মদ মুনসুর হাল্লাজ, জেনারেল সার্জন ডাঃ মোঃ আব্দুল জলিল ও ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ মোস্তাফিজুর রহমান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডা: প্রধান মো: আবুল কালাম আজাদ, ডিজিএম অ্যাডমিন মো: আশরাফুল ইসলাম, ডেপুটি ম্যানেজার অ্যাডমিন মো: শিহাব উদ্দিন, ডেপুটি ম্যানেজার মার্কেটিং মো: আতাউর রহমান, কর্পোরেট মার্কেটিং উইং ইনচার্জ মো: হাদিউল করিম খান, জোনাল ইনচার্জ মার্কেটিং মো: তৌফিক হোসাইন সাইফুল্লাহ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ