বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

হাতিরঝিল উইমেন্স ম্যারাথনে যুক্তরাজ্যের জেন ক্রাউডা চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার : রাজধানীর হাতিরঝিলে গতকাল শুকবার অনুষ্ঠিত হয় নারীদের অংশগ্রহণে ঢাকা ওমেন্স ম্যারাথনের চতুর্থ আসর। আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত ১০ কিলোমিটার দীর্ঘ এই মিনি ম্যারাথনে অংশ নেন দেশ-বিদেশের ৪৬৭ পেশাদার ও অপেশাদার দৌড়বিদ। সকাল সাড়ে ৬ টায় রাজধানীর হাতিরঝিলের এফডিসি মোড় থেকে শুরু হয়ে, পুরো হাতিরঝিল প্রদক্ষিণ শেষে আবার এফডিসি মোড় হয়ে যা গুলশান ১ সংলগ্ন কনকর্ড পুলিশ প্লাজা পয়েন্টে শেষ হয়। নির্ধারিত ১ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে পুরো ১০ কিলোমিটার দৌড় শেষ করেন দেশী-বিদেশী ১৩৬ দৌড়বিদ।

৪৭ মিনিট ৫৯ সেকেন্ড টাইমিংয়ে এবারকার আসরের চ্যাম্পিয়ন যুক্তরাজ্যের দৌড়বিদ জেন ক্রাউডা। প্রথম রানারআপ দেশের কৃতি অ্যাথলেট মিরোনার টাইমিং ছিল ৪৯ মিনিট ৪০ সেকেন্ড। আর দ্বিতীয় রানার আপের স্বীকৃতি পাওয়া সুইজারল্যান্ডের অ্যালেক্সা মেকোনেন এর টাইমিং ছিল ৫১ মিনিট ১৬ সেকেন্ড।

ম্যারাথন শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, শিল্প উদ্যোক্তা রুবানা হক, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, দূরন্ত বাইকের ব্র্যান্ড ম্যানেজার রাকিবুল হাসান, প্রাণ-আরএফএল গ্রুপের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরিফুল ইসলাম, এভারেস্ট একাডেমির চেয়ারম্যান মুসা ইব্রাহিম ও ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের কো-ফাউন্ডার তামজিদুল ইসলাম। আগামী বছরের ৬ মার্চ অনুষ্ঠিত হবে ঢাকা ওমেন্স ম্যারাথনের পঞ্চম আসর।

অনলাইন আপডেট

আর্কাইভ